দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

টেষ্টে এখন ভারত শীর্ষে পাকিস্তানকে ছাড়িয়ে

টেষ্টে এখন ভারত শীর্ষে পাকিস্তানকে ছাড়িয়ে

ইংল্যান্ডকে হারিয়ে টেষ্টে শীর্ষ উঠে এলো ভারত। ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ টেষ্ট  সিরিজ জয়ের মধ্যে দিয়ে পাকিস্তানকে ছাড়িয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেল ভারত।

সোমবার ভারত জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ডকে ১৫৭ রানের বড় ব্যবধানে হারায়। ভারত ইংল্যান্ড এর মধ্যেকার টেষ্ট ম্যাচ সিরিজে ২-১ এ জয় লাভ করে ভারত। এই ৫ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি হবে ম্যানচেষ্টারে। 

ইংল্যান্ড, ভারত এই টেষ্ট ম্যাচটি হওয়ার আগে ১৪ পয়েন্ট নিয়ে ভারত ছিল ৩ নম্বরে। কিন্তু ইংল্যান্ডের সাথে জয় লাভ করে ১২ পয়েন্ট সংগ্রহ করে মোট ২৪ পয়েন্ট নিয়ে এক লাফে শীর্ষে উঠে এলো ভারত। 

১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল পাকিস্তান। কিন্তু ভারত এই টেষ্টে ২৪ পয়েন্ট সংগ্রহ করে তারা প্রথমে উঠে আসে।এখন ভারত ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর পাকিস্তান ১২ নিয়ে ২য় স্থানে এবং ১২ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ এবং ৪র্থ স্থানে আছে ইংল্যান্ড।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে নাম নেই অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও বাংলাদেশের। টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান আসরে এখনো খেলার সুযোগ পায়নি এই দলগুলো।