দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

মেসির অনন্য মাইলফলক পিএসজির হয়ে মাঠে নেমে

মেসির অনন্য মাইলফলক পিএসজির হয়ে মাঠে নেমে

মাঠে নেমেই মেসির অনন্য মাইলফলক। বুধবার পিএসজির মাঠে নেমে তেমন ভালো কিছু করতে পারেনি মেসি। তাই তার অভিষেকটা তেমন রঙিন হয়নি। 

বুধবার রাতে ক্লাব ব্রুগার এর বিপক্ষে অভিষেক ম্যাচে মাঠে নামে মেসি। কিন্তু গোল পাননি এবং দলকে জেতাতেও পারেনি। একেবারে বিবর্ণ অভিষেক যাকে বলে। ক্লাব ব্রুগার এর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। 

তবে অভিষেকটা বিবর্ণ হলেও এক মাইলফলক ছুয়েছেন মেসি। এদিন নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন তারকা। বিশ্বের মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে এমন কৃতিত্ব দেখালেন মেসি। তার আগের তিনজন হলেন মেসির সাবেক সতীর্থ জাভি ও একসময়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী ইকার ক্যাসিয়াস ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। 

এই তিনজনের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস ও রোনাল্ডো। তারা দুজনেই খেলেছেন ১৭৭টি করে ম্যাচ। মেসির সাবেক সতীর্থ জাভি খেলেছেন ১৫১ ম্যাচ। 

তবে সবার সামনে মেসির যাওয়ার সুযোগ রয়েছে। আর দুটি ম্যাচ খেললেই জাভিকে টপকে যাবেন মেসি। জাভি ইতোমধ্যেই ফুটবলকে বিদায় বলে কোচ হয়েছেন। ক্যাসিয়াস অবসর নিয়েছেন। 

তবে পর্তুগিজ যুবরাজ রোনাল্ডোকে হয়তো ছুঁতে পারবেন না মেসি। মেসি থেকে ২৭ ম্যাচ এগিয়ে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন সমান তালে।