দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

এইমাত্র বাংলাদেশ বিমানবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এইমাত্র বাংলাদেশ বিমানবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ বিমানবাহিনী অনির্দিষ্ট সংখ্যক পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বিমানবাহিনী নিয়োগের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ  হচ্ছে টেকনিক্যাল ট্রেড । এই সিনিয়র কনসালটেন্ট, ফান্ড ম্যানেজমেন্ট পদের সংখ্যা অনির্দিষ্ট সংখ্যক। বাংলাদেশ বিমানবাহিনীর নিয়োগের  আবেদন  অনলাইনের মাধ্যমে আগামী ৩১ আগস্ট ২০২১ এর মধ্যে করতে পারবেন ।

বাংলাদেশ বিমানবাহিনী একটা সরকারি প্রতিষ্ঠান। বাংলাদেশ বিমানবাহিনী যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ বাংলাদেশ বাংলাদেশ বিমানবাহিনী পরিচালিত করে থাকে। বাংলাদেশ বিমানবাহিনীর নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি বাংলাদেশ বিমানবাহিনীর ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে বাংলাদেশ বিমানবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় বাংলাদেশ বিমানবাহিনীতে নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে বাংলাদেশ বিমানবাহিনীতে । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় বাংলাদেশ বিমানবাহিনীর নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

পদের নাম ও পদসংখ্যা

১.টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক

বাংলাদেশ বিমানবাহিনীর টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ  হতে হবে । টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন প্রশিক্ষণকালীন- ৯০০০ টাকা ।

২. নন টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক

বাংলাদেশ বিমানবাহিনীর নন টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ হতে হবে । নন টেকনিক্যাল ট্রেড- অনির্দিষ্ট সংখ্যাক এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন প্রশিক্ষণকালীন- ৯০০০ টাকা ।

অন্যান্য পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা ও বেতন স্কেল নিচের বিজ্ঞপ্তিতে দেখুন:

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী ৩১ আগস্ট ২০২১ তারিখের  মধ্যে (https://joinairforce.baf.mil.bd/) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

পরীক্ষা সিস্টেমঃ সাধারণত বাংলাদেশ বিমানবাহিনীর চাকরির নিয়োগ পরীক্ষা গুলো প্রথমে বাছাই পরীক্ষা হয়ে থাকে ।  তারপরে অর্থ মন্ত্রণালয়ের অধীনে চাকরির লিখিত পরীক্ষা অথবা ভাইভা পরীক্ষা হয়ে থাকে। বাংলাদেশ বিমানবাহিনীর  ঠিক একই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ।

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।