দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্প্রতি ১ টি পদে মোট ১ জনকে  নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ০২-০৩-২০২৩ থেকে । আবেদন করা যাবে ৩০-০৩-২০২৩ পর্যন্ত।

পদের নাম ও পদ সংখ্যা

১। সহযোগী অধ্যাপক (ইংরেজি)- ০১

আবেদনের যোগ্যতা 
আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (http://jobs.nu.ac.bd/career/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ৩০-০৩-২০২৩ তারিখ পর্যন্ত জমা দিতে  পারবেন ।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয় ও অধিদপ্তর সহ সকল সরকারি চাকরির প্রস্তুতি নিন একসাথে ।

জব’স পাসওয়ার্ড বইটির মূল্যঃ ৪৩০ টাকা।  সেই সাথে প্রতিটা মেম্বারের জন্য আলাদা ১০০ দিনের পরীক্ষার রুটিন পরিকল্পনা করা হয়েছে । আপনি যে দিন বইটি ক্রয় করবেন এবং পরীক্ষার রুটিন ডাউনলোড দিবেন, সেই দিন থেকে আপনার জন্য ১০০ দিনের পরীক্ষার রুটিন তৈরি হবে এবং আপনি ১০০ দিনে বইটি শেষ করতে পারবেন।

জব’স পাসওয়ার্ড বইটি বিগত সকল বছরের প্রাক প্রাথমিক ও প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয়, অধিদপ্তর সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ (Analysis) করে রচিত। সরকারি চাকরির পরীক্ষায় সর্বোচ্চ কমনের জন্য এবং প্রতিটা অধ্যায়ের কোন অংশ সবচেয়ে গুরুত্বপূর্ণ তা বইটিতে আলোচনা করা হয়েছে। বইটিকে পেজে বড় করার জন্য কোন আজেবাজে তথ্য যোগ করা থেকে বিরত থাকা হয়েছে। প্রতিটা চাকরির পরীক্ষার জন্য যা প্রয়োজন তা শুধু যোগ করা হয়েছে।

বাজারে প্রচলিত অনেক বই থেকে আমরা ব্যতিক্রম কেন?    

প্রচলিত প্রাথমিক শিক্ষক নিয়োগের একটি বই ১২০০ পেজের + শিক্ষক নিবন্ধনের (স্কুল+কলেজ) = ১২০০+ ১২০০ পেজের, মন্ত্রণালয় অধিদপ্তরের প্রতিটি পদের জন্য আলাদা আলাদা প্রায় ১২০০ পেজের বই। দেখা যায় প্রায় ৩৬০০ থেকে ৪৮০০ পেজের বই পড়তে হচ্ছে ৩ ধরণের চাকরির পরীক্ষার জন্য যা কোন পরীক্ষার্থীর পক্ষে পড়া কি সম্ভব ?? একবার পড়ার পরে রিভিশন দিতে চাইলে চাকরির বয়স শেষ হয়ে যাবে প্রায়। অতিরিক্ত ও আজেবাজে তথ্য এবং বিশাল বিশাল বই চাকরির প্রার্থীদের ব্যর্থ হওয়ার প্রধান ও অন্যতম কারণ। প্রতিটি  চাকরির পরীক্ষার জন্য বেসিক কিছু তথ্য প্রয়োজন যা থেকেই সর্বনিম্ন ৭০%-৮০% কমন আসে। আর  সেই বিষয়টিকে  গুরুত্ব দিয়েই জব’স পাসওয়ার্ড বইটি রচনা করা হয়েছে।সাথেই আছে পড়ার জন্য কৌশল , শর্ট সাজেশন এবং কিভাবে সহজে ভাল  ফলাফল  করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা। কোন চাকরির প্রার্থী যদি জব’স পাসওয়ার্ড বইটি ভালভাবে পড়ে আমাদের দেয়া ১০০ দিনের রুটিন শেষ করতে পারে তাহলে বেশি ভাগ পরীক্ষায় ভাল করতে পারবে। তা ছাড়াও চাকরির পরীক্ষার জন্য যা কিছু প্রয়োজন সকল তথ্য আমরা আপডেট দিবো।  সাথেই প্রতিবছর চাকরির পরীক্ষায় কিছু কমন প্রশ্ন হয়ে থাকে সেই বিষয়ে এবং প্রশ্ন  প্যাটান  বিষয়ে বিস্তারিত আমরা পোস্ট করে জানিয়ে দিবো।

বইটির ডেমোঃ View Now

পরীক্ষার সম্পূর্ণ রুটিনঃ  Download now

যে ভাবে পরীক্ষায় অংশগ্রহণ করবেন ঃ

 

বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন:

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।