দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বাংলাদেশ পুলিশের ১৩৩৯১টি শূণ্য পদের তালিকা

বাংলাদেশ পুলিশের ১৩৩৯১টি শূণ্য পদের তালিকা

বিষয় : বাংলাদেশ পুলিশের জন্য অস্থায়ীভাবে রাজস্বখাতে সৃজিত বিভিন্ন পদবীর ১৩,৩৯১ (তের হাজার তিনশত একানব্বই)টি পদের মেয়াদ সংরক্ষণ। 

জনাব,

নির্দেশিত হয়ে এ মন্ত্রণালয়ের সরকারি আদেশ নং- স্ব:ম(পু:-৩)/পদ-১০/২০০৪ (অংশ-১)-৩৭১, তারিখ: ১৪/০৬/২০১০ মূলে বাংলাদেশ পুলিশের জন্য অস্থায়ীভাবে রাজস্বখাতে সৃজিত বিভিন্ন পদবীর ১৩,৩৯১ (তের হাজার তিনশত একানব্বই)টি পদের মেয়াদ এ বিভাগের সরকারি আদেশ নম্বর ৪৪.০০.০০০০.০৯৬.০৫.০২২.১২ (অংশ-২)-৩৪৭, তারিখ: ১৭/১২/২০২০ এর ধারাবাহিকতায় ০১/০৬/২০২০ হতে ৩১/০৫/২০২১ তারিখ পর্যন্ত ভূতাপেক্ষভাবে এবং ০১/০৬/২০২১ হতে ৩১/০৫/২০২২ তারিখ পর্যন্ত নিয়মিত সংরক্ষণে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করছি। 

বাংলাদেশ পুলিশের ১৩৩৯১টি শূণ্য পদের তালিকা

পদের নামঃ

১. ইন্সপেক্টর- ৬৩২টি

২. এসআই/সার্জেন্ট- ১৬৫৫টি

৩.এএসআই/হেড কনস্টবল- ১০৬৭টি

৪. নায়েক- ১৩০টি

৫. কনস্টবল- ৯৯০৭টি

মােট=  ১৩,৩৯১টি এ সংক্রান্ত ব্যয় পুলিশ অধিদপ্তরের বাজেটে সংশ্লিষ্ট খাতে বরাদ্দকৃত অর্থ হতে নির্বাহ করতে হবে। অতিরিক্ত কোন অর্থ বরাদ্দ দেয়া হবে না; সাংগঠনিক কাঠামােতে প্রয়ােজনীয় সংশোধনী আনয়নপূর্বক টিওএন্ডই হালনাগাদ করতে হবে এবং হালনাগাদকৃত টিওএন্ডই অনুমােদনের জন্য এ বিভাগে প্রেরণ করতে হবে; অস্থায়ীভাবে সৃজিত পদসমূহ নির্ধারিত সময় অতিক্রান্ত স্থায়ীকরণের প্রয়ােজনীয় কার্যক্রম গ্রহণ করতে হবে; এতে ৩১/০৫/২০২১ তারিখের ০৫.০০.০০০০.১৬১.১৫,০৬২.০৯-১৮১ নং স্মারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ও ০৮/০৯/২০২১ তারিখের ০৭.১৫৫.০১৫.৪৪.০৩.০০৪.২০১০-৪০৪ নং স্মারকে অর্থ বিভাগের সম্মতি ও যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন রয়েছে।

বিস্তারিত নিচেঃ