দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

৮৬৮পদে সমন্বিত ৮ ব্যাংকের মোট পরীক্ষার্থী ১,৪৫,৩৩২জন

৮৬৮পদে সমন্বিত ৮ ব্যাংকের মোট পরীক্ষার্থী ১,৪৫,৩৩২জন

বাংলাদেশ ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়

প্রধান কার্যালয়

ঢাকা ।

বিজ্ঞপ্তি নম্বর: ১২০/২০২১                                                                                                     তারিখ: –১২ আশ্বিন ১৪২৮

                                                                                                                                                             ২৭ সেপ্টেম্বর ২০২১

উন্মুক্ত দরপত্র বিজ্ঞপ্তি।

ব্যাংকার্স সিলেকশন কমিটির তত্ত্বাবধানে ৭টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে ২০১৯ সাল ভিত্তিক সিনিয়র অফিসার(সাধারণ)’ এর ৮৬৮টি শূন্য পদে নিয়ােগের নিমিত্তে সমন্বিতভাবে MCQ Test ও লিখিত পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান নির্বাচনের জন্য ই-টেন্ডার বিজ্ঞপ্তি।

১ | কাজের নাম: ব্যাংকার্স সিলেকশন কমিটির তত্ত্বাবধানে ৭টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে ২০১৯ সালা ভিত্তিক সিনিয়র অফিসার(সাধারণ)’ এর ৮৬৮টি শূন্য পদে নিয়ােগের নিমিত্তে প্রবেশপত্র ডাউনলােডকৃত ১,৪৫,৩৩২ জন প্রার্থীর একই দিনে এক সেশনে অভিন্ন প্রশ্ন সম্বলিত একাধিক সেটে ঢাকা সিটি কর্পোরেশনদ্বয়ের মধ্যে অবস্থিত পরিক্ষা কেন্দ্রসমূহে ১ ঘন্টাব্যাপী ১০০ নম্বরের MCQ Test ও কম/বেশী ১৫,০০০ জন প্রার্থীর অভিন্ন প্রশ্নপত্রে ভিন্ন একটি তারিখে ২ ঘন্টাব্যাপী ২০০ নম্বরের লিখিত পরীক্ষা গ্রহণ শেষে মেধাক্রম ও রােল নম্বর অনুযায়ী ফলাফল তালিকা (হার্ড কপি ও সফট কপি) প্রণয়ণ ও প্রদান।

২। যােগ্যতা ও অভিজ্ঞতা:  সরকার কর্তৃক অনুমােদিত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান/প্রশিক্ষণ ইনস্টিটিউটকিনসাল্টিং ফার্ম যাদের কিাত ৫(পাঁচ) বছরের মধ্যে অভিজ্ঞতা। (টেন্ডার দাখিলের তারিখ হতে) এক বা একাধিক কার্যাদেশ/চুক্তির আওতায় একক আয়ােজনে সরকারী/আধা-সরকারী/স্বায়ত্ত্বশাসিত সংস্থা/ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে কমপক্ষে ৫০,০০০(পঞ্চাশ হাজার) জন প্রার্থীর নিয়ােগ পরীক্ষা গ্রহণ ও ফলাফল তৈরীর অভিজ্ঞতা রয়েছে এরূপ প্রতিষ্ঠান।

৩। নির্দেশিকা ও সিডিউল:  বিস্তারিত নির্দেশনা ও শর্তাবলী সম্বলিত দরপত্র সিডিউল বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইট www.bb.org.bd-এর সিডিউল। | e-Tender লিংকে-এ পাওয়া যাবে।

৪। অংশগ্রহণ ও কার্যক্রম:  উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ই-টেন্ডারিং-এ অংশগ্রহণে আগ্রহী প্রতিষ্ঠানসমূহকে বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইটে কার্যক্রম। (www.bb.org.bd) রেজিস্ট্রেশন সম্পন্ন করতঃ নিজ নিজ ক্ষেত্রে প্রবেশ করে আর্থিক প্রস্তাবের নির্ধারিত ফরম পূরণপূর্বক যােগ্যতা, অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট যাবতীয় কাগজপত্রাদির সত্যায়িত কপি আপলােড করতে হবে। দরপত্র সংশ্লিষ্ট প্রমাণক যাবতীয় কাগজপত্রাদি ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে রক্ষিত নির্দিষ্ট টেন্ডার বক্সে বাংলাদেশ ব্যাংক ৩০ তলা ভবনের নিচে ইনক্লোজারে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের নামে রক্ষিত বাক্সে নির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে দাখিল করতে হবে।

৫। দাখিলের শেষ সময়: ১১/১০/২০২১ তারিখ সকাল ১১.০০ টা পর্যন্ত।

৬। খােলার সময়: ১১/১০/২০২১ তারিখ সকাল ১১.১৫ টায় দরদাতাগণ অথবা তাদের প্রতিনিধিবৃন্দের উপস্থিতিতে (যদি কেউ উপস্থিত থাকেন) সময় | দরপত্রসমূহ ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে অনলাইনে খােলা হবে।

৭ | অন্যান্য শর্ত:

ক) পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীর ধারণ ক্ষমতা ও অন্যান্য বিষয়ে বিএসসিএস এর সাথে আলােচনাক্রমে কেন্দ্র চূড়ান্ত করতে হবে।

খ) অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ দরপত্র বিবেচনা করা হবে না ।

গ) কর্তৃর্পক্ষ সর্বনিম্ন দরপত্র গ্রহণে বাধ্য নয় এবং কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন দরপত্র গ্রহণ বা বাতিল অথবা সকল দরপত্র বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

 

                                                                                                                                             স্বাক্ষরিত

(মােঃ আজিজুল হক) মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক।

                                                                                                                               সদস্য সচিব, বিএসসি।

 

নোটিশ: