দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

জে এস সি পাশে আনসার ভিডিপির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

জে এস সি পাশে আনসার ভিডিপির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অনির্দিষ্ট সংখ্যক জনবল  নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অর্থ মন্ত্রণালয়ের অধীনে নিয়োগের  গুরুত্বপূর্ণ পদ  হচ্ছে সাধারণ আনসার । আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অধীনে নিয়োগের  আবেদন  অনলাইনের মাধ্যমে আগামী ০১ এপ্রিল ২০২২ তারিখ এর মধ্যে করতে পারবেন ।

আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী একটা সরকারি প্রতিষ্ঠান। আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অধীনে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পরিচালিত করে থাকে। আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অধীনে নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে অর্থ মন্ত্রণালয় প্রতিষ্ঠানে । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অধীনে নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

জে এস সি পাশে আনসার ভিডিপির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পদের নাম ও পদসংখ্যা

১. সাধারণ আনসার

আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অধীনে সাধারণ আনসার পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে নিদির্ষ্ট বিষয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট পাশ  হতে হবে । সাধারণ আনসার এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন (প্রায়- ১৭,০০০) টাকা ।

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী ০১ এপ্রিল ২০২২ তারিখে বিকাল ৫ টার  মধ্যে (http://ansarvdp.gov.bd/) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

 

পরীক্ষা সিস্টেমঃ আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এর চাকরির নিয়োগ পরীক্ষা গুলো প্রথমে বাছাই পরীক্ষা হয়ে থাকে ।  তারপরে আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অধীনে চাকরির লিখিত পরীক্ষা অথবা ভাইভা পরীক্ষা হয়ে থাকে। অর্থ মন্ত্রণালয়ের অধীনে  ঠিক একই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ।

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।