দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

৭১১ পদে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

৭১১ পদে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর ৭১১ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর নিয়োগের গুরুত্বপূর্ণ পদ  হচ্ছে ফায়ারফাইটার। এই ফায়ারফাইটার পদের সংখ্যা ৭১১। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর নিয়োগের  আবেদন  অনলাইনের মাধ্যমে আগামী ২১ সেপ্টেম্বর ২০২ এর মধ্যে করতে পারবেন ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর বাংলাদেশের একটা সরকারি প্রতিষ্ঠান। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ টেলিটক প্রতিষ্ঠান পরিচালিত করে থাকে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরএর নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি টেলিটকের ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর প্রতিষ্ঠানে । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর  এর নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পদের নাম পদসংখ্যা

১. ফায়ারফাইটার(পুরুষ)-৫৫০  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর ফায়ারফাইটার(পুরুষ)-৫৫০ পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে । ফায়ারফাইটার(পুরুষ)-৫৫০ এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন ৯,০০০-২১,৮০০/- টাকা ।

নিচের পদগুলোর শিক্ষাগত যোগ্যতা বেতন স্কেল বিজ্ঞপ্তিতে দেখুন:

১। ড্রাইভার-১৫০

২। মাষ্টার ড্রাইভার(মেরিন)-০৩

৩। ইঞ্জিন ড্রাইভার (মেরিন)-০৪

৪। স্পীডবোট ড্রাইভার-০৪

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী ২১ সেপ্টেম্বর ২০২২ তারিখে বিকাল ৫ টার  মধ্যে (http://fscd.teletalk.com.bd) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

পরীক্ষা সিস্টেমঃ সাধারণত চাকরির নিয়োগ পরীক্ষা গুলো প্রথমে বাছাই পরীক্ষা হয়ে থাকে ।  তারপরে  চাকরির লিখিত পরীক্ষা অথবা ভাইভা পরীক্ষা হয়ে থাকে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরএর ঠিক একই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ।

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।