দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি। পরিবার পরিকল্পনা অধিদপ্তর জেলা ভিত্তিক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে শুধুমাত্র সেই জেলার প্রার্থীগণ নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবে । নিয়োগে  আবেদন করার আগে শিক্ষাগত যোগ্যতা ও জেলার তালিকা দেখে আবেদন করতে হয় ।

কি কি যোগ্যতা প্রয়োজন? 

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার পুর্বে আপনার শিক্ষাগত যোগ্যতা যাচাই করা প্রয়োজন।  শিক্ষাগত যোগ্যতা ঠিক থাকলে বয়স, জেলা , সহ অন্যান্য তথ্য যাচাই করতে হবে।  সবকিছু ঠিক থাকলে আপনি অন্যের মাধ্যমে আবেদন করতে পারবে। 

কেন আবেদন করবেন ? 

পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশের  যতগুলো সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয় তার মধ্যে পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি অনেক বেশি প্রার্থী আবেদন করে থাকে। ১৩নং  গ্রেড এর নিয়োগ বিজ্ঞপ্তি হাওয়ায় বেতন স্কেল ও অনেক ভালো হয়ে থাকে।  সেই সাথে নিজ জেলা শহরে পোস্টিং হয়ে থাকে। 

শিক্ষাগত যোগ্যতাঃ নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রত্যাশিত পদ অনুযায়ী অষ্টম শ্রেণী থেকে অনার্স পর্যন্ত শিক্ষাগত যোগ্যতায় বিভিন্ন পদে আবেদন করা যাবে । প্রতিটা  পদের জন্য শিক্ষাগত যোগ্যতা আলাদা দিয়েছে ।  আবেদন করার আগে পদের শিক্ষাগত যোগ্যতা যাচাই করবেন। 

ঘরে বসেই সকল চাকরির আবেদন করুন Jobs Exam Alert এর মাধ্যমে

পরিবার পরিকল্পনা কার্যালয় এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পদের নাম পদসংখ্যাঃ

.  পরিবার পরিকল্পনা পরিদর্শক- ০৬

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর পরিবার পরিকল্পনা পরিদর্শক- ০৬ পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় পাস করতে হবে  পরিবার পরিকল্পনা পরিদর্শক- ০৬ এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন (৯,৩০০-২২,৪৯০) টাকা

. পরিবার কল্যাণ সহকারী- ৭৪

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর পরিবার কল্যাণ সহকারী-৭৪  পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে পরিবার কল্যাণ সহকারী-৭৪  এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন (৯,০০০-২১,৮০০) টাকা

৩. আয়া- ১১

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর আয়া- ১১  পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে অষ্টম শ্রেণী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে আয়া- ১১  এর বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন (৮,২৫০-২০,০১০)টাকা

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখে বিকাল টার  মধ্যে (http://dgfpgai.teletalk.com.bdওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন

পরীক্ষা সিস্টেমঃ সাধারণত সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা গুলো প্রথমে বাছাই পরীক্ষা হয়ে থাকে ।  তারপরেও লিখিত পরীক্ষা অথবা ভাইভা পরীক্ষা হয়ে থাকে। পরিবার পরিকল্পনা নিয়োগ পরীক্ষা ঠিক একই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে । 

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।

যে জেলা গুলোর নিয়োগ বিজ্ঞপ্তি এখন পর্যন্ত প্রকাশ হয়নি । সেই জেলার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে সবার আগে জানতে পারবেন মোবাইল অ্যাপ Jobs Exam Alert এর মাধ্যমে।