দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ৭১৪ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ  হচ্ছে সিনিয়র নকশাবিদ। এই সিনিয়র নকশাবিদ পদের সংখ্যা ০১। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদ কম্পিউটার অপারেটর,পদের সংখ্যা ০৪। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগের  আবেদন  অনলাইনের মাধ্যমে আগামী ১০ ফেব্রুয়ারি ২০২২ এর মধ্যে করতে পারবেন ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বাংলাদেশের একটা সরকারি প্রতিষ্ঠান। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ টেলিটক প্রতিষ্ঠান পরিচালিত করে থাকে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি টেলিটকের ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

পদের নাম পদসংখ্যা

১. সিনিয়র নকশাবিদ-০১

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সিনিয়র নকশাবিদ-০১ পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে ভূগোল বা ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিষায়ে স্নাতক বা সমমানের ডিগ্রি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে । সিনিয়র নকশাবিদ-০১ বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন ১১,৩০০ -২৭,৩০০ টাকা ।

২. কম্পিউটার অপারেটর-০৪

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর কম্পিউটার অপারেটর-০৪ পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে বিভাগে বিষায়ে স্নাতক বা সমমানের ডিগ্রি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে । কম্পিউটার অপারেটর-০৪ বেতন স্কেল অনুযায়ী আপনি বেতন পাবেন ১১,০০০ -২৬,৫৯০ টাকা ।

(৩-২১) নম্বর পদগুলোর শিক্ষাগত যোগ্যতা বেতন স্কেল বিজ্ঞপ্তিতে দেখুন:

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী ১০ ফেব্রুয়ারি ২০২২ তারিখে বিকাল ৫ টার  মধ্যে (http://bbs.teletalk.com.bd/)

ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

পরীক্ষা সিস্টেমঃ সাধারণত চাকরির নিয়োগ পরীক্ষা গুলো প্রথমে বাছাই পরীক্ষা হয়ে থাকে ।  তারপরে  চাকরির লিখিত পরীক্ষা অথবা ভাইভা পরীক্ষা হয়ে থাকে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ঠিক একই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ।

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।