দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

গাকে ৫৪৩পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশিত হয়েছে যার পদ সংখ্যা ৫৪৩ জন। বাংলাদেশের স্থায়ী নাগরিক হিসেবে  যে কোন পদে আবেদন করতে পারবেন। আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী।

গাকের তথ্যঃ

গাক বাংলাদেশের একটা জনপ্রিয় প্রতিষ্ঠান। বাংলাদেশের প্রতিটা জায়গায় গাকের অফিস হয়েছে। গাক প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৯৩ সালে। বাংলাদেশের অনেক বড় প্রতিষ্ঠান হিসেবে প্রতিনিয়ত নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে।

বাংলাদেশের গ্রাম্য অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থায় গাকের ভূমিকা অতুলনীয়। তাই দিন দিন গাক এনজিও এর চাহিদা বাংলাদেশে বৃদ্ধি পাচ্ছে।

অনেক বড় প্রতিষ্ঠান হিসেবে দেশের সামাজিক কার্জকমে ভূমিকা পালন করে যাচ্ছে।

গাকের ভূমিকাঃ 

বাংলাদেশ একটা উন্নয়নশীল দেশ তাই বাংলাদেশে অনেক বেশি শিক্ষিত বেকার। আর এই বেকার সমাজের কর্ম দেওয়ার জন্য গাক অনেক বড় ভূমিকা পালন করছে।

প্রতিষ্ঠানটি যত বড় হচ্ছে সেই সাথে দেশের বেকারদের কর্মসংস্থান ও বৃদ্ধি পাচ্ছে। 

বাংলাদেশে যে হারে শিক্ষার চাহিদা বৃদ্ধি পেয়েছে ঠিক সেই হারে কর্মসংস্থানের ব্যবস্থা হয়নি।

তাই বাংলাদেশে চাকরির চাহিদা ব্যাপক আকার ধারণ করছে।

বাংলাদেশের সরকারি চাকরিকে অনেকে সোনার হরিণ হিসেবে মনে করে থাকে।

এই কথাতেই বুঝতে পারা যায় বাংলাদেশে চাকরির চাহিদা কেমন।

৫৪৩টি পদে গাকের নতুন নিয়োগ বিজ্ঞপ্তিঃ

পদের নামঃ ফিল্ড অফিসার

বেতনঃ  শিক্ষানবিশকাল ৬মাসের মাসিক বেতন ১২০০০টাকা । চাকরি স্থায়ী হওায়ার পরে মাসিক বেতন ২৩১৩৭টাকা (মোটরসাইকেলের জ্বালানী বিল।মোবাইল বিল, লাঞ্চভাতা ও সিপিএসসহ)

শিক্ষাগত যোগ্যতাঃ গাকের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে চাইলে আপনার শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্নাতক/স্নাতকোত্তর/সমমান থাকতে হবে।

আপনার শিক্ষাগত যোগ্যতা স্নাতক/স্নাতকোত্তর/সমমান না থাকলে আপনি গাকের এই পদে আবেদন করতে পারবেন না।

আবেদন প্রক্রিয়াঃ আনলাইনের মাধ্যমে আপনি আগামী ২১ জুলাই ২০২১ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

পরীক্ষা সিস্টেমঃ গাক প্রতিষ্ঠানের আবেদন করার আগে আপনাকে এই নিয়োগের অতীত পরীক্ষা সিস্টেমে জানা প্রয়োজন । অতীতিতের বিভিন্ন পরিক্ষার প্রশ্নের বিশ্লেষণ করার পরে দেখা গিয়েছে বাছাই পরীক্ষা, লিখিত পরীক্ষা, ভাইভা পরীক্ষার মাধ্যমে নিয়োগ হয়ে থাকে এই প্রতিষ্ঠানে ।

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ 

Apply online: Visit here

Apply online: Visit here

Apply online: Visit here