দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭

প্রেস বিজ্ঞপ্তি

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, আগামী ২৯.১০.২০২১ তারিখে ৪৩তম বি.সি.এস. পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষায় প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যে সকল প্রার্থীর শুতিলেখক প্রয়ােজন তাদের জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশন হতে শুতিলেখক নিয়ােগ দেয়া হবে। শুতিলেখকের চাহিদা জানিয়ে আগামী ০৯.০৯.২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, প্রধান কার্যালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা এর দফতরে আবেদন করার জন্য অনুরােধ করা হলাে। আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্র জমা দিতে হবে:

ক, অনলাইন আবেদনপত্রের (BPSC Form-1) কপি এবং Admit Card; 

খ. প্রার্থীর ২(দুই) কপি পাসপােট সাইজের সত্যায়িত ছবি; 

গ. শ্রুতিলেখকের প্রয়ােজনীয়তা সম্পর্কে সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত ডাক্তারি প্রত্যয়নপত্র;

ঘ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী পরিচয়পত্রের সত্যায়িত কপি। 

২. বিশেষভাবে উল্লেখ্য, বর্ণিত কাগজপত্র নির্ধারিত তারিখের মধ্যে (০৯.০৯.২০২১) অফিস চলাকালীন শ্রুতিলেখকের জন্য আবেদন না করলে শুতিলেখক নিয়ােগ করা হবে না। 

৩. শ্রুতিলেখকের জন্য আবেদনকারী প্রার্থীকে কেবল বাংলাদেশ সরকারী কর্ম কমিশন হতে প্রদত্ত অনুমােদিত শ্রুতিলেখকের সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

পরীক্ষার হল, আসন ব্যবস্থা ও পরীক্ষা-সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা যথাসময়ে সংবাদের মাধ্যমে ও পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে।

পিএসসি ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে ৩০ নভেম্বর ২০২০। এ পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেয়ার কথা জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

৪৩তম বিসিএসে নিয়োগ নিয়োগ দেয়া হবে প্রশাসন ক্যাডারে  ৩০০ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন,  শিক্ষায় ৮৪৩ জন,  অডিটে ৩৫ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন, সমবায়ে ২০ জন, ডেন্টাল সার্জন পদে ৭৫ জনসহ অন্যান্য ক্যাডারে ৩৮৩ জন।

নোটিশের ছবিঃ

৭দিনে বই শেষ,৬৪ দিনে বিসিএস!! ৪৩ তম বিসিএসের Model test শুরু ২৫ তারিখ থেকে

৬৪ দিনের সম্পূর্ণ রুটিন দেখুনঃ https://studyonlinebd.com/user/jobs-exam-date-details/?id=8511

 

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ডঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন