দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

পদের নাম  পদসংখ্যাঃ

১. সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর-০১

৩. উচ্চমান সহকারি-১০

৪. ইউডিএ কাম ডাটা প্রসেসর-০১

৫. হিসাব রক্ষক- ০৭

৬. সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর- ০৩

৭. লাইবেরিয়ান- ০৮

৮. ড্রাইভার- ১০

৯. অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক- ৩৫

১০. এলডিএ কাম ডাটা প্রসেসর- ০৫

১১. হিসাব সহকারি- ২২

১২. ক্যাশিয়ার- ০২

১৩. সহকারী লাইব্রেরীয়ান কাম ক্যাটালগার- ০৬

১৪. সহকারী লাইব্রেরীয়ান- ০২

১৫. ল্যাবরেটরি সরকারি-৯৮

১৬. ল্যাব সহকারী- ২১

১৭. এলডিএ কাম ক্যাশিয়ার- ০৩

১৮. এলডিএ কাম টাইপিস্ট- ০২

১৯.  ল্যাব সহকারী- ১০

২০. ইলেকট্রিশিয়ান কাম পাম্প অপারেটর- ০১

২১. ক্যাশ সরকার- ০৯

২২. ইলেকট্রিশিয়ান- ০১

২৪. অফিস সহায়ক- ০৬

মৌখিক পরীক্ষার তারিখঃ ২২-০৮-২০২১

পরীক্ষার সময়ঃ সকাল ১০.০০ থেকে দুপুর ২.০০

কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন প্রতিষ্ঠানসমূহে স্থায়ী/অস্থায়ী রাজস্বখাতের ১৩-২০তম গ্রেডভুক্ত ২৪ ক্যাটাগরির ২৮১টি শূন্য পদে জনবল নিয়ােগের লিখিত পরীক্ষা অদ্য ২০ আগস্ট, ২০২১ তারিখ সকাল ১০:৩০টা হতে ১২:০০টা পর্যন্ত ঢাকাস্থ বিভিন্ন প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের মৌখিক পরীক্ষা ২২ আগস্ট, ২০২১ তারিখ নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী কারিগরি শিক্ষা অধিদপ্তরে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবেঃ-

নোটিশঃ

২. মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকালে উত্তীর্ণ প্রার্থীকে নিম্নলিখিত সনদের মূলকপি সঙ্গে আনতে হবে এবং সকল কাগজ পত্রের একসেট (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) জমা দিতে হবে।

(ক) প্রবেশপত্রসহ সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। মুলকপি দেখাতে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষার জন্য অযােগ্য হিসেবে বিবেচিত হবেন। 

(খ) পূরণকৃত রঙ্গিন Application Form (Applicant’s Copy), সকল সনদপত্রের সত্যায়িত কপি ও ০২ (দুই) কপি ছবিসহ এক সেট দাখিল করতে হবে; (গ) জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ অথবা ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে; 

(ঘ) আবেদকারী বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন/ওয়ার্ড কাউন্সিলর/পৌর মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে। এক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযােদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের বিষয়টি সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করতে হবে। 

(ঙ) এতিম, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

 

সদয় অবগতি ও প্রয়ােজনীয় কার্যার্থে অনুলিপি প্রেরণ করা হলাে (জ্যেষ্ঠতার ভিত্তিতে নয়);

১. পরিচালক (প্রশাসন/পরিঃ ও উন্নঃ/ভােকেশনাল/পিআইডব্লিউ/পিআইইউ), কারিগরি শিক্ষা অধিদপ্তর, আগারগাঁও, ঢাকা। 

২. সচিবের একান্ত সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা (সচিব মহােদয়ের | সদয় অবগতির জন্য)। 

৩. সিস্টেম এনালিষ্ট, আইসিটি শাখা, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা (পত্রটি ওয়েব সাইটে প্রকাশের অনুরােধসহ)। 

৪. সিস্টেম এনালিষ্ট, বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড, আগারগাঁও, ঢাকা (পত্রটি ওয়েব সাইটে প্রকাশের অনুরােধসহ)। 

৫. ভারপ্রাপ্ত কর্মকর্তা, আইসিটি সেল, কারিগরি শিক্ষা অধিদপ্তর, ঢাকা (পত্রটি ওয়েব সাইটে প্রকাশের অনুরােধসহ)। 

৬. মহাপরিচালক মহােদয়ের একান্ত সচিব, কারিগরি শিক্ষা অধিদপ্তর, ঢাকা (সচিব মহােদয়ের সদয় অবগতির জন্য)। ৭. সংরক্ষণ নথি।

 

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন