দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নতুন একটা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য বোর্ড সভার আয়োজন করেছিল । উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নতুন করে ১৪৭৩ পদের একটা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে । এই নিয়োগে পদ গুলো থাকবে উপজেলা উপানুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা-৪৯১টি ,অফিস সহকারীকাম কম্পিউটার মুদ্রাক্ষরিক-৪৯১ টি , অফিস সহায়ক-৪৯১টি।

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত যে কোন তথ্য পাবেন Android App: Jobs Exam Alert । নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে। Download jobs Exam Alert 

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো আজকে এই নিয়োগ বিজ্ঞপ্তি বিষয়ে আজকে ননতুন একটা নোটিশ প্রকাশ করেছে নিচে আমরা সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করতেছি।

বিষয়:-উপানুষ্ঠানিকৃশক্ষাবরের নিয়োগ বিধিমালা-২০২১সংক্রান্ত সভার কার্যবিবরণী। সভাপতি : গোলাম মােঃ হাসিবুল আলম

সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। স্থান :মণালয়ের সম্মেলন কক্ষ।

তারিখ : ১৫ জুন, ২০২১ খ্রি:।

সময় : দুপুর২.৩০ টিকা।

উপস্থিতি : সভায় উপস্থিত কর্মকর্তাগণের তালিকা “পরিশিষ্ট-ক” দ্রষ্টব্য।

সভার শুরুতে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভাপতি সভার কাজ শুরু করেন। তিনি উপানুয়ানিক শিক্ষা ব্যুরাের নিয়োগ বিধিমালা-২০২১ এর খসড়ার ওপর আলােচনার জন্য উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরাের মহাপরিচালককে অনুরােধ জানান। মহাপরিচালক সভাকে অবহিত করেন যে, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরাের সাংগঠনিক কাঠামাে শক্তিশালীকরণের লক্ষ্যে দেশের ৪৯১টি উপজেলা কার্যালয় স্থাপনের জন্য অস্থায়ীভাবে রাজস্বখাতে ০৩ ক্যাটাগরির ১৪৭৩টি পদ সৃজন করা হয়েছে । 

১৪৭৩টি সভায় জানানাে হয় যে, বর্তমানে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরাের আওতায় ০২টি কার্যক্রম চলমান রয়েছে। একটি মৌলিক সাক্ষরতা প্রকল্প। (৬৪ জেলা) যা আগামী জুন ২০২২ সালে শেষ হবে। অন্যটি অাউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রােগ্রাম; যা প্রাথমিক শিক্ষা অধিদঃরের পিইডিপি-৪ প্রােগ্রামের একটি সাব-কম্পােনেন্ট। সভাকে জারও অবহিত করা হয় যে, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরাের নতুন কোন কার্যক্রম এখন গ্রহণ করা হয়নি। সিদ্ধান্ত:

১.উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুবাে কর্তৃক নতুন কোন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করার পরিকল্পনা অনুমােদিত হলে উপজেলা কার্যালয় স্থাপনের নিমিত্ত প্রয়ােজনীয় জনবল নিয়ােগের জন্য নিয়োগবিধি সংশােধন করার আবশ্যকতা বিবেচনায় আনা হবে। অত:পরউপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘােষণা করা হয়।