1. anamul2091@gmail.com : Anamul Haque : Anamul Haque
  2. admin@breakingnews24.com.bd : admin : Anamul Haque
১,৪৩৯ পদে সমন্বিত ৫ ব্যাংকের মোট পরীক্ষার্থী ১,৩৩,৭০৪ জন - Breaking news 24
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:১৩ পূর্বাহ্ন

১,৪৩৯ পদে সমন্বিত ৫ ব্যাংকের মোট পরীক্ষার্থী ১,৩৩,৭০৪ জন

  • Update Time : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৩১৯৪ Time View

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

বাংলাদেশ ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়

প্রধান কার্যালয়।

ঢাকা ।

বিজ্ঞপ্তি নং- ১৩১/২০২১                                                                                                   তারিখ ঃ –০৫ কার্তিক ১৪২৮

২১ অক্টোবর ২০২১

উন্মুক্ত দরপত্র আহ্বান

ব্যাংকার্স সিলেকশন কমিটির অন্তর্ভুক্ত ৫টি ব্যাংক (সােনালী, জনতা, অগ্রণী, রূপালী ও বিডিবিএল)-এ ‘অফিসার (ক্যাশ)’ এর ২০১৯ সাল ভিত্তিক ১৪৩৯টি শূন্য পদে নিয়ােগের নিমিত্তে প্রার্থীদের MCQ Test ও লিখিত পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান নির্বাচনের জন্য ই-টেন্ডার বিজ্ঞপ্তি।

 ব্যাংকার্স সিলেকশন কমিটির অন্তর্ভুক্ত ৫টি ব্যাংক (সােনালী, জনতা, অগ্রণী, রূপালী ও বিডিবিএল)-এ ‘অফিসার (ক্যাশ) এর ২০১৯ সাল ভিত্তিক ১৪৩৯টি শূন্য পদে নিয়ােগের নিমিত্তে

১. যােগ্য বিবেচিত ১,৩৩,৭০৪ জন প্রার্থীর অভিন্ন প্রশ্নপত্রে ঢাকা সিটি কর্পোরেশনদ্বয়ের মধ্যে অবস্থিত পরীক্ষা কেন্দ্রে ১ ঘন্টা ব্যাপী ১০০ নম্বরের MCQ Test গ্রহণ;

২. MCQ Test এর ফলাফলের ভিত্তিতে কম/বেশি ১৫,০০০ জন প্রার্থীর ০২ ঘন্টা ব্যপী ২০০ নম্বরের লিখিত পরীক্ষা

গ্রহণ;

৩. সকল ক্ষেত্রে পরীক্ষা গ্রহণান্তে মেধাক্রম ও রােল নম্বর অনুযায়ী ফলাফলের তালিকা (হার্ড কপি ও সফট কপি) প্রণয়ন ও প্রদান।

১ | কাজের নাম

যােগ্যতা ও অভিজ্ঞতা

সরকার কর্তৃক অনুমােদিত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান/প্রশিক্ষণ ইনস্টিটিউট যাদের বিগত ৫(পাঁচ) বছরের মধ্যে (টেন্ডার দাখিলের তারিখ হতে) এক বা একাধিক কার্যাদেশ/চুক্তির আওতায় একক আয়ােজনে সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত সংস্থায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কমপক্ষে ৮০,০০০(আশি হাজার) জন প্রার্থীর নিয়ােগ পরীক্ষা গ্রহণ ও ফলাফলের তালিকা তৈরির সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতা রয়েছে এরূপ প্রতিষ্ঠান।

বিস্তারিত নির্দেশনা ও শর্তাবলী সম্বলিত দরপত্র সিডিউল বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইট www.bb.org.bd এর eTender-এ পাওয়া যাবে।

উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ই-টেন্ডারিং-এ অংশগ্রহণে আগ্রহী প্রতিষ্ঠানসমূহকে বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইটে (www.bb.org.bd) রেজিস্ট্রেশন সম্পন্নকরত নিজ নিজ ক্ষেত্রে প্রবেশ করে আর্থিক প্রস্তাবের নির্ধারিত ফরম পূরণপূর্বক যােগ্যতা, অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট যাবতীয় কাগজপত্রাদির সত্যায়িত কপি আপলােড করতে হবে।

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

যােগ্যতা ও অভিজ্ঞতার প্রামাণ্য দলিলাদি দাখিল (সফট কপি)

যােগ্যতা ও অভিজ্ঞতার প্রমাণ স্বরূপ নিল্লোক্ত কাগজপত্রাদির সত্যায়িত কপি দাখিল করতে হবেঃ ক) বেসরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রতিষ্ঠান গঠন সম্পর্কে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমােদনপত্র; খ) কোন বিভাগ বা বিশেষায়িত টিমের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত নিয়ােগ সংক্রান্ত কাজ করার অনুমােদনপত্র; গ) আয়কর (টি, আই, এন) ও ভ্যাট নিবন্ধন নম্বরের সার্টিফিকেট ঘ) হালনাগাদ কর অব্যহতি সনদ (প্রযােজ্য ক্ষেত্রে)। গ) উপযুক্ত ১.১ নং ক্রমিকের চাহিদা অনুযায়ী সন্তোষজনকভাবে সম্পাদিত কাজের অভিজ্ঞতার স্বপক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদপত্র দরপত্রের সাথে দাখিল করতে হবে;

দরপত্র সংশ্লিষ্ট প্রমাণক যাবতীয় কাগজপত্রাদি ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের মহাব্যবস্থাপক মহােদয়ের অফিস কক্ষে (হার্ড কপি)।

 রক্ষিত নির্দিষ্ট টেন্ডার বক্সে দাখিল করতে হবে। দাখিলের শেষ | ০৭/১১/২০২১ তারিখ সকাল ১১ঃ০০ টা পর্যন্ত। 

০৭/১১/২০২১ তারিখ সকাল ১১ঃ৩০-এ দরদাতাগণ অথবা তাদের প্রতিনিধিবৃন্দের উপস্থিতিতে (যদি কেউ উপস্থিত থাকেন)। খােলার সময়। দরপত্রসমূহ ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে অনলাইনে খােলা হবে।

অন্যান্য শর্ত

ক) পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীর ধারণ ক্ষমতা ও অন্যান্য বিষয়ে বিএসসিএস এর সাথে আলােচনাক্রমে কেন্দ্র চুড়ান্ত করতে হবে।

খ) অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ দরপত্র বিবেচনা করা হবে না। 

গ) কর্তৃপক্ষ সর্বনিম্ন দরপত্র গ্রহণে বাধ্য নয় এবং কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন দরপত্র গ্রহণ বা বাতিলঅথবা সকল দরপত্র বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

(মােঃ আজিজুল হক) মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক

সদস্য-সচিব, বিএসসি

নোটিশ

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 Breaking News 24
Theme Customized By BreakingNews