1. anamul2091@gmail.com : Anamul Haque : Anamul Haque
  2. admin@breakingnews24.com.bd : admin : Anamul Haque
১৩৪ পদে মৎস্য অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ - Breaking news 24
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

১৩৪ পদে মৎস্য অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

  • Update Time : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬৭৩ Time View

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর ১৩৪ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মৎস্য অধিদপ্তর এর নিয়োগের উক্ত পদ  হচ্ছে ক্ষেত্র সহকারী । এই ক্ষেত্র সহকারী পদের সংখ্যা ১৩৪।  মৎস্য অধিদপ্তর এর নিয়োগের  আবেদন  আগামী ২৫ অক্টোবর ২০২১ এর মধ্যে করতে পারবেন ।

মৎস্য অধিদপ্তর বাংলাদেশের একটা সরকারি প্রতিষ্ঠান। মৎস্য অধিদপ্তর এর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ উক্ত প্রতিষ্ঠান নিজ দায়িত্বে পরিচালিত করে থাকে। মৎস্য অধিদপ্তর  এর নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি উক্ত প্রতিষ্ঠানের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে মৎস্য অধিদপ্তর এর নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় মৎস্য অধিদপ্তর এর নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে মৎস্য অধিদপ্তর প্রতিষ্ঠানে । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় মৎস্য অধিদপ্তর এর নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

মৎস্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 

পদের নাম  পদসংখ্যা

১. ক্ষেত্র সহকারী -১৩৪

মৎস্য অধিদপ্তর এর ক্ষেত্র সহকারী -১৩৪ পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে এইচ.এস.সি. পাস (বিজ্ঞান বিভাগ), যে কোনো স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইনন্সিটিউট হতে ৪ বছরের মৎস্য ডিপ্লোমা কোর্সে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ক্ষেত্র সহকারী এর বেতন স্কেল ১৬ এই অনুযায়ী আপনি বেতন পাবেন ৯,৩০০-২২,৪৯০/= টাকা ।

আবেদন প্রক্রিয়াঃ 

ক) বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

খ) আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fisheries.gov.bd) পাওয়া যাবে। আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে ৫x৫ সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে। খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযােদ্ধা ও ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপর “মুক্তিযােদ্ধা/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী” লিখতে হবে।আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বাের্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইন্সিটিউট হতে মৎস্য বিষয়ে ৪ বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

গ) ২৫/০৩/২০২০ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযােদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

ঘ) সরকারি/আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

ঙ) মুক্তিযােদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মােতাবেক অনুসরণ করা হবে।

চ) লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।  মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

ছ) আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযােগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ ও নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছাতে হবে। জ) অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বা নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

ঝ) উপযুক্ত ছকের ০৫ নং কলামে উল্লেখিত পদসংখ্যা হ্রাসবৃদ্ধি হতে পারে। প্রকল্প মেয়াদকালীন সময়ে (জুন’২০২৪ পর্যন্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে উল্লেখিত ক্ষেত্রে সরকারী পদে নিয়ােগ প্রদান করা হবে।

ঞ) আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

ট) আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫:০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌছাতে হবে।

ঠ) কর্তৃপক্ষ যে কোন অথবা সকল আবেদনপত্র গ্রহণ বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন এবং প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

 

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 Breaking News 24
Theme Customized By BreakingNews