দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

১০৮০ পদে পরিবার কল্যাণ পরিদর্শিকা পদের চাকরির পরীক্ষার সময়সূচি প্রকাশ

১০৮০ পদে পরিবার কল্যাণ পরিদর্শিকা পদের চাকরির পরীক্ষার সময়সূচি প্রকাশ

পরীক্ষার তারিখঃ ১৮-০২-২০২৩ তারিখ

পরীক্ষার সময়ঃ বেলা ৩.০০ টায়

এডমিট কার্ড ডাউনলোড লিংকঃ http://dgfp.teletalk.com.bd/dgfp1/admitcart.php

আপনার লক্ষ্য কি একটা সরকারি চাকরি? তাহলে এই ফ্রি কোর্সটি আপনার জন্য।
জব’স পাসওয়ার্ড (All In One) বইটি ক্রয় করে ফ্রি কোর্সের সুযোগ। আপনি ১০০ দিনে সকল সরকারি চাকরির প্রস্তুতি নিতে পারবেন একসাথে।
ক্লাসের সাথে যুক্ত থাকবেঃ  বিসিএস ক্যাডার সহ বিভিন্ন সরকারি চাকরিতে কর্মরত অভিজ্ঞ শিক্ষক বৃন্দ ।

পরীক্ষার প্রস্তুতি নিবেন যে ভাবে?

প্রথম ধাপঃ আমাদের দেওয়া ভিডিও ক্লাস করতে হবে সবার আগে। প্রতিটা অধ্যায়ভিত্তিক ভিডিও ক্লাস থাকবে অভিজ্ঞ শিক্ষকদের।  (ভিডিও ক্লাস শুধুমাত্র প্রথম তিন মাসের পরীক্ষার্থীদের জন্য ফ্রি থাকবে)

দ্বিতীয় ধাপঃ জব’স পাসওয়ার্ড বইয়ের পৃষ্ঠা অনুযায়ী অধ্যায় বার বার পড়বেন। কোন বিষয় মনে না থাকলে সেটা যখন মনে হবে সেই বিষয়গুলো নোট করবেন অধ্যায় ভিত্তিক। এছাড়াও বইয়েই কালার করে রাখবেন যাতে বার বার পড়তে পারেন।

তৃতীয় ধাপঃ অধ্যায়ভিত্তিক পড়া শেষ হলে Android App: Job aid অ্যাপে লগইন করে কুইজ টেস্ট অংশে অধ্যায় ভিত্তিক অনুশীলন করবেন। এখানে আপনি যদি অধ্যায়ের কোন উত্তর ভুল করেন সেই ভুলগুলো সহজেই ধরতে পারবেন এবং Wrong Answer এর মধ্যে জমা হতে থাকবে। আপনি চাইলে যে কোন সময় এই ভুলগুলো রিভিশন দিতে পারবেন।

চতুর্থ ধাপঃ পড়ার সময় বা আপনি যে অধ্যায় পড়ছেন সেই বিষয়ে কোন কিছু বুঝতে সমস্যা হলে অথবা তথ্য নিয়ে সন্দেহ হলে Ask Your Teacher এর মাধ্যমে আপনি জিজ্ঞাসা করতে পারবেন। যদি চ্যাটের মাধ্যমে বুঝে দেওয়া সম্ভব হয় তাহলে এসএমএস এর মাধ্যমে উত্তর পাবেন। আর যদি জটিল বিষয় হয় তাহলে সমাধানের ক্লাসের মাধ্যমে বুঝিয়ে দেওয়া হবে।

পঞ্চম ধাপঃ সারাদিন আপনি যা পড়লেন সেই বিষয়গুলো পড়া কেমন হলো তা নিজেকে যাচাইয়ের জন্য Daily Exam পরীক্ষা দিবেন। এতে সহজেই আপনি বুঝতে পারবেন আপনার পড়াশুনা কেমন হচ্ছে।

এইভাবে ১০০দিনে আপনি ৯০টা অধ্যায়ের পরীক্ষার প্রস্তুতি নিবেন এতে সহজেই আপনি প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয় ও অধিদপ্তর সহ সকল সরকারি চাকরির প্রস্তুতি নিতে পারবেন । কারণ এই ৯০টা অধ্যায় থেকেই দেশের প্রতিটা চাকরির পরীক্ষায় সর্বনিম্ন ৭০%-৮০% প্রশ্ন কমন হয়ে থাকে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয় ও অধিদপ্তর সহ সকল সরকারি চাকরির প্রস্তুতি নিন একসাথে ।

জব’স পাসওয়ার্ড বইটির মূল্যঃ ৪৩০ টাকা।  সেই সাথে প্রতিটা মেম্বারের জন্য আলাদা ১০০ দিনের পরীক্ষার রুটিন পরিকল্পনা করা হয়েছে । আপনি যে দিন বইটি ক্রয় করবেন এবং পরীক্ষার রুটিন ডাউনলোড দিবেন, সেই দিন থেকে আপনার জন্য ১০০ দিনের পরীক্ষার রুটিন তৈরি হবে এবং আপনি ১০০ দিনে বইটি শেষ করতে পারবেন।

জব’স পাসওয়ার্ড বইটি বিগত সকল বছরের প্রাক প্রাথমিক ও প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয়, অধিদপ্তর সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ (Analysis) করে রচিত। সরকারি চাকরির পরীক্ষায় সর্বোচ্চ কমনের জন্য এবং প্রতিটা অধ্যায়ের কোন অংশ সবচেয়ে গুরুত্বপূর্ণ তা বইটিতে আলোচনা করা হয়েছে। বইটিকে পেজে বড় করার জন্য কোন আজেবাজে তথ্য যোগ করা থেকে বিরত থাকা হয়েছে। প্রতিটা চাকরির পরীক্ষার জন্য যা প্রয়োজন তা শুধু যোগ করা হয়েছে।

বাজারে প্রচলিত অনেক বই থেকে আমরা ব্যতিক্রম কেন?    

প্রচলিত প্রাথমিক শিক্ষক নিয়োগের একটি বই ১২০০ পেজের + শিক্ষক নিবন্ধনের (স্কুল+কলেজ) = ১২০০+ ১২০০ পেজের, মন্ত্রণালয় অধিদপ্তরের প্রতিটি পদের জন্য আলাদা আলাদা প্রায় ১২০০ পেজের বই। দেখা যায় প্রায় ৩৬০০ থেকে ৪৮০০ পেজের বই পড়তে হচ্ছে ৩ ধরণের চাকরির পরীক্ষার জন্য যা কোন পরীক্ষার্থীর পক্ষে পড়া কি সম্ভব ?? একবার পড়ার পরে রিভিশন দিতে চাইলে চাকরির বয়স শেষ হয়ে যাবে প্রায়। অতিরিক্ত ও আজেবাজে তথ্য এবং বিশাল বিশাল বই চাকরির প্রার্থীদের ব্যর্থ হওয়ার প্রধান ও অন্যতম কারণ। প্রতিটি  চাকরির পরীক্ষার জন্য বেসিক কিছু তথ্য প্রয়োজন যা থেকেই সর্বনিম্ন ৭০%-৮০% কমন আসে। আর  সেই বিষয়টিকে  গুরুত্ব দিয়েই জব’স পাসওয়ার্ড বইটি রচনা করা হয়েছে।সাথেই আছে পড়ার জন্য কৌশল , শর্ট সাজেশন এবং কিভাবে সহজে ভাল  ফলাফল  করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা। কোন চাকরির প্রার্থী যদি জব’স পাসওয়ার্ড বইটি ভালভাবে পড়ে আমাদের দেয়া ১০০ দিনের রুটিন শেষ করতে পারে তাহলে বেশি ভাগ পরীক্ষায় ভাল করতে পারবে। তা ছাড়াও চাকরির পরীক্ষার জন্য যা কিছু প্রয়োজন সকল তথ্য আমরা আপডেট দিবো।  সাথেই প্রতিবছর চাকরির পরীক্ষায় কিছু কমন প্রশ্ন হয়ে থাকে সেই বিষয়ে এবং প্রশ্ন  প্যাটান  বিষয়ে বিস্তারিত আমরা পোস্ট করে জানিয়ে দিবো।

বইটির ডেমোঃ

https://t.ly/T6Ef
পরীক্ষার সম্পূর্ণ রুটিনঃ  
https://t.ly/HdX_

আপনার জেলা শহরের সকল অভিজাত লাইব্রেরিতে “জব’স পাসওয়ার্ড (All In One)” বইটি পাবেন ।

 

জেলা শহরের লাইব্রেরির তালিকাঃ https://studyonlinebd.com/user/jobs-circular-details/?id=14485

প্রতিটি বইয়ের সাথে একটি কোড পাবেন। প্রতিটি বইয়ের কভারের নিচের অংশে স্ক্র্যাচ কার্ড সিস্টমের কালো রংয়ের এই কোড দিয়ে Job Aid অ্যাপে ভেরিফাই (Book Verify) করলেই পাচ্ছেন ৯০ দিনের ফ্রি মেম্বারশিপ।

বিস্তারিত দেখুন নিচেঃ

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।