দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

আন্তর্জাতিক ক্রিকেটে সৌম্য সরকারের শুরুটা যেমন ঝলমলে হয়েছিল, সেটা ধরে রাখতে পারলেন কই। দিন যত যাচ্ছে ততোই নিজেকে হারিয়ে খুঁজছেন এই টাইগার ওপেনার। সময় তার এতটাই খারাপ যাচ্ছে, তিনি আসলে দলের কোন জায়গায় ব্যাটিং করবেন এটাই সুনির্দিষ্ট নয়। কখনও ওপেনিং, কখনও মিডল অর্ডারে। তবে সবশেষ জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে ফর্মে ফেরার ইংগিত দিয়েছিলেন সৌম্য সরকার। তামিম ইকবালের না খেলায় সৌম্যকে সুযোগ দেয়া হয়েছিল ওপেনিংয়ে।

হারারেতে প্রথম টি-টোয়েন্টিতেই খেলেন ৫০ রানের ইনিংস। পরের ম্যাচে শূন্য রানে ফিরলেও তৃতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা ৬৮ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। তবে ঘরের মাঠে অজিদের বিপক্ষে তাকে খুঁজেই পাওয়া যাচ্ছে না। ব্যাট হাতে দারুণ ব্যর্থতার পরিচয় দিয়েছেন পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিন ম্যাচে। প্রথম ম্যাচে ২, দ্বিতীয় ম্যাচে ০ আর তৃতীয় ম্যাচে করেছেন ২ রান।

যে কারণে সৌম্য আর নাইমের উদ্বোধনী জুটি নিয়ে রীতিমতো চিন্তায় টিম ম্যানেজমেন্ট। দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশারের কথায় বোঝা গেল তারাও ওপেনিং জুটি নিয়ে চিন্তিত, দ্বিধায় পড়ে গেছেন কী করবেন?

আগের সিরিজের সেরা পারফরমারকে বাদ দেয়াও কঠিন। ব্যাপারটা কেমন দেখাবে? অস্ট্রেলিয়ার সাথে সিরিজের আগে যে পারফরমার জোড়া ফিফটি হাকিয়ে হয়েছেন সিরিজ সেরা পারফরমার, তাকে দেশের মাটিতে তিন ম্যাচ খারাপ খেলার কারণে বাদ দিতে গিয়েও বার বার দ্বিধায় টিম ম্যানেজমেন্ট।

আজ (শনিবার) চতুর্থ ম্যাচের আগেও কাটেনি সে দ্বিধা । সৌম্যর বদলে মিঠুনকে খেলানোই হবে- এমন নিশ্চয়তাও মেলেনি। দেখা যাক শেষ পর্যন্ত কী করে টাইগার টিম ম্যানেজমেন্ট?