দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

সোহানের ৭ ছক্কায় ওমানের বিপক্ষে বিশাল জয় পেল টাইগাররা। আগামি বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলার প্রস্তুতিটা যেন ভালোই হয়েছে টাইগারদের। গতকাল ওমান ‘এ’ গ্রুপের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ। ওমান ‘এ’ দলকে প্রস্তুতি ম্যাচে অনেক বড় ব্যবধানে হারায় টাইগাররা।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগাররা। প্রথমে মোহাম্মাদ নাঈম ও লিটন দাস এর অসাধারণ ওপেনিং জুটিতে তারা ১০২ রান তোলেন।নাঈম ৫৩ বলে ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হন। লিটন ৩৩ বলে ৫৩। এরপর ছোটখাটো বিপর্যয়। ১০২ থেকে ১২৪-২২ রানে আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও আফিফ হোসেন শুকনো মুখে ক্রিজ ছাড়েন। সৌম্য সরকার (৮) মুশফিকুর রহিম (০), আফিফ হোসেন (৬) রানে আউট হন।

এর পর যেন রানের খাতা বন্ধ হয়ে যায়। সবার মনে হচ্ছিল পুরনো সেই ব্যাটিং ব্যর্থতার প্রদর্শন যেন করতে চলেছে টাইগাররা। কিন্তু না এর পরেই ক্রিজে আসেন উইকেট কিপার নুরুল হাসান সোহান। ক্রিজে নেমেই তিনি ঝড় তোলেন তিনি।১৫ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। 

১৭তম ওভারে বাংলাদেশের রান যখন ৪ উইকেটে ১৪০, তখন ক্রিজে আসেন সোহান। আমিরের ওভারের ৩য় ডেলিভারিতে ছক্কা হাঁকান তিনি। বাউন্ডারিতে ক্যাচে পরিণত হতে পারতেন, কিন্তু দূরহ ক্যাচটি লুফে নিতে পারলেন না ফিল্ডার। পরের বলটি বোলারের উপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকান। ওভারের শেষ বলটিও উড়িয়ে পাঠান বাউন্ডারির বাইরে।

শেষে ১৯ তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে ছক্কা হাকান সোহান। দলীয় রান নিয়ে যান ১৯৫ এ। সোহানের টর্নেডো ব্যাটিংয়ে ৪ উইকেটে ২০৭ রানের পাহাড়সম সংগ্রহ করে বাংলাদেশ।  জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে খুইয়ে ১৪৭ রান পর্যন্ত যেতে পারে ওমান ‘এ’ দল।  ফলে ৬০ রানে বিশাল জয় পায় টাইগাররা।