দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইহিহাস গড়ে বিশাল জয় লাভ করলো ইংল্যান্ড।  জনি বেয়ারস্টো ও মইন আলির ঝড়ো ব্যাটিংয়ে ২৩৫ রানের বিশাল রানের টার্গেট দেয় ইংল্যান্ড।

আর এই বিশ ওভারের ম্যাচে ২৩৫ রানের অসম্ভব লক্ষ্য ছুতে পারলেননা  ডি কক-রাইলি রুশোরা। ১৯৩ রানের বেশি যেতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের কাছে ৪১ রানে হেরে গেছে প্রোটিয়ারা। ব্রিস্টলে বুধবার রাতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথম ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সুযোগটা যেন মঈন আলি ও জনি বেয়ারস্টোর হাতে তুলে দিলেন প্রোটিয়া অধিনায়ক ডি কক। ৫৩ বলে ৩ বাউন্ডারি ও ৮ ছক্কায়ঢ ৯০ রানের বিধ্বংসী ইনিংস খেললেন দুর্দান্ত ছন্দে থাকা বেয়ারস্টো। মইন আলি গড়লেন ইতিহাস।  ১৬ বলে ৫০ ছুঁয়ে ইংল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি।

দুটি বাউন্ডারি ও ৬ ছক্কায় ১৮ বলে ৫২ রানের ইনিংস খেলে আউট হন ইংলিশ এই অলরাউন্ডার। এছাড়া ডেভিড মালান ২৩ বলে ৪৩ রান করলে নির্ধারিত ২০ ওভারে ২৩৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ৩৯ রানে নেন ৫ উইকেট নেন লুঙ্গি এনগিদি।

জবাবে ২৩৫ রানের তাড়ায় শুরুতেই মাত্র ২ রানে বিদায় নেন ডি কক। হতাশ করেন মারকুটে ব্যাটার রাইলি রুশো।  মাত্র ৪ রানে বিদায় নেন তিনি। এরপর রিজা হেনড্রিকসের ৩৩ বলে ৫৭ আর ত্রিস্টান স্টাবসের ২৮ বলে ২ চার আর ৮ ছক্কায় ৭২ রানের বিধ্বংসী ইনিংসে অনেকটা পথ এগিয়ে নেয়।

কিন্তু ২৩৫ রানের প্রায় অসম্ভব লক্ষ্য ছোঁয়া হয়নি প্রোটিয়াদের।  ৮ উইকেটে ১৯৩ রানে শেষ হয়ে যায় কুড়ি ওভার। ইংল্যান্ডের রিচার্ড গ্লিসেন ৪ ওভারে ৫০ রান খরচা করে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার রিস টপলে আর আদিল রশিদের।