দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

মেসির পরে এবার ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজম্যানকে হারালেন বার্সেলোনা। এটি দলের জন্য আর একটি বড় ধাক্কা। মেসিকে হারানোর পর তাদের ধারণা হয়েছিল দলের জন্য এবার হাল ‍ধরবেন গ্রিজম্যান। কিন্তু আর্থিক সংকটের কারণে এই তারকা কেউ হারাতে হলো বার্সালোনাকে।

ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজম্যান বিপুল পরিমান বেতন নিয়ে যোগ দেয় বার্সালোনাতে। তবে আর্থিক সমস্যার করণে বার্সালোনা গ্রিজম্যানকে দলে ধরে রাখতে পারেনি।তাই তার পূর্ববর্তী দল অ্যাতলেটিকো মাদ্রিদ এ পাঠনোর জন্য চেষ্টা করে। অবশেষে দুই মৌসুমের ধারে অ্যাতলেটিকো মাদ্রিদ এ ফিরে গেছেন এই ফরাসি ফরোয়ার্ড।

মেসির বিদায়ের পর ধারণা করা হচ্ছিল যে এবার বুঝি দলের হাল ধরবেন গ্রিজম্যান। কিন্তু শেষ তিন ম্যাচের পারফোর্ম্যান্স এ সে ধারনাও উবরে গেছে সবার। তাই আবারও তাকে দলছাড়া করার চেষ্টায় লেগে পরে কাতালনরা। এবার তাদের সফলতা মিলছে যদিও ধারে।

অবশেষে গ্রিজম্যান ফিরেছে তার পুরনো দল অ্যাতলেটিকো মাদ্রিদে। অ্যাতলেটিকো মাদ্রিদ এর কোচ দিয়েগো সিমিওনেই তাকে ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছিলেন। তবে গ্রিজম্যানের এই ঘরে ফেরার খুটিনাটি বিষয় রয়ে গেছে অজানায়। চলতি মৌসুমে বার্সালোনার অর্থনৈতির ‍দুর্দশার কারণে ক্লাব ছাড়তে বাধ্য হওয়া ১১ তম খেলোয়াড় গ্রিজম্যান।

উল্লেখ্য যে খেলোয়াড় গুলো আর্থিক সংকটের কারণে বার্সা ছেড়েছিল মেসি ছাড়াও ক্লাব ছেড়েছেন এমারসন রয়্যাল, কার্লেস আলেনিয়া, ইলাইশ মরিবা, সের্হিও আকিয়েমে, কনরাদ দে লা ফুয়েন্তে, জুনিয়র ফিরপো, জ্যাঁ-ক্লাইর তোদিবোর মতো একাধিক খেলোয়াড়, যারা মূল একাদশে নিয়মিত নন। শেষদিন ক্লাব ছেড়েছেন ক্লাবের সর্বোচ্চ বেতনধারীদের একজন আতোয়ান গ্রিজমানও।

বেতনের বিল কমানোর লক্ষ্যে দলের চার অধিনায়ক জেরার্দ পিকে, সের্হিও বুসকেতস, সের্হি রবের্তো ও জর্দি আলবা বেতন কমিয়েছেন। তাই বার্সা সমর্থকদের হতাশা জাগতেই পারে, এত খেলোয়াড় যেহেতু ক্লাব ছাড়লোই, তাঁদের সম্মিলিত বেতনে কী মেসিকে ধরে রাখা যেত না!