দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বৃহস্পতিবার ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। কাতার বিশ্বকাপ ভালো যায়নি ব্রাজিলের। তবে কালকের খেলার মধ্য দিয়ে তারা আবার জানিয়ে দিলেন ২০২২ কাতার বিশ্বকাপে জ্বলে উঠবে তারা।

৫ টি গোলের মধ্যে ২টি গোলই করেছেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। পেনাল্টিতে দুটি গোল করেন তিনি।  যা ব্রাজিলের জার্সি গায়ে নেইমারের ৭২ ও ৭৩তম গোল। আর ৪টি গোল করলেই স্বদেশি কিংবদন্তি পেলের রেকর্ডকে ছুয়ে ফেলবেন নেইমার।

পেলে ব্রাজিলের হয়ে মোট ৭৭টি গোল করেছেন। আর মাত্র চারটি গোল করলে সেই রেকর্ডে ভাগ বসাবেন পিএসজির ফরোয়ার্ড নেইমার। পাঁচটি করলে ছাড়িয়ে যাবেন তার পূর্বসূরিকে।

ম্যাচে নেইমার ছাড়া বাকি তিনটি গোল রিচার্লিসন, ফিলিপ্পে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস। ছয়টি গোলও হতে পারত ব্রাজিলের পক্ষে। থিয়াগো সিলভার গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এর আগে সাত মিনিটে ব্রাজিলের লেফট-ব্যাক অ্যালেক্স সান্দ্রো কোরিয়ার পেনাল্টি বক্সে ঢুকে কাটব্যাক করেন। সেখান থেকে ফ্রেড গোল না করতে পারলেও ফিরতি বলে ব্রাজিলকে এগিয়ে দেন রিচার্লিসন। এরপর থিয়াগো সিলভার গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। হঠাৎ ম্যাচের গতির বিরুদ্ধে সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। হুয়াং হুই-জো ৩১ মিনিটে গোল করেন।

ভিএআরের সহায়তায় ৪২ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। স্পটকিকে নেইমার ব্রাজিলকে এগিয়ে দেন। ৫৭ মিনিটে আবারও পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। শেষের ১০ মিনিটে ফিলিপ্পে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস গোল করে স্কোরলাইন ৫-১ করেন। সোমবার টোকিওতে ব্রাজিল তাদের পরবর্তী প্রীতি ম্যাচ খেলবে জাপানের বিপক্ষে। একইদিন দক্ষিণ কোরিয়া আতিথ্য দেবে চিলিকে।