দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

এবার অবসরের কথা ভাবছেন এউইন মরগান। আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের কথা ভাবছেন এই খেলোয়াড়।

কিছুদিন আগেই একটা রেকর্ড গড়েছেন মরগান। বলা যায় ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপের স্বাদ পেয়েছেই এই মরগানের হাত ধরে।

তবে ২০১৯ বিশ্বকাপের পর থেকেই মরগানের ফর্ম ঠিক মরগান-সুলভ নয়। ফর্ম হারিয়ে ফেলায় এবার আইপিএলেও দল পাননি। সে সঙ্গে চোটও ভোগাচ্ছে। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আসলেই তাঁর কুঁচকিতে সমস্যা ছিল কি না, এ নিয়ে সন্দেহ ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলোর। দ্য গার্ডিয়ান বলছে, তাদের বিভিন্ন সূত্র জানিয়েছে, অবসরের চিন্তা–ভাবনা করছেন সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডকে বদলে দেওয়া এই অধিনায়ক।

মরগানের এই সাম্প্রতিক চোটের কারণে অনেক কথার মুখোমুখি হতে হয়েছে তাকে। গত সপ্তাহের শেষ ম্যাচ খেলেননি মরগান। কিন্তু চোট থাকা সত্বেও তিনি শনিবারের একটি কর্পোরেট ম্যাচ খেলেছে। 

মরগান টি টোয়েন্টি, টেস্ট নাকি ওয়ানডেতে অবসর নিবেন তা জানা যায়নি। আগামী বছর আবার ভারতে ওয়ানডে বিশ্বকাপও আছে। মরগান অবসর নিলে অধিনায়কত্ব বুঝে নেওয়ার মতো লোক হাতের কাছেই আছে ইংল্যান্ডের।

২০১৫ সাল থেকে দলের সহ-অধিনায়কের দায়িত্বে আছেন জস বাটলার। এরই মধ্যে ১৩ বার দলকে নেতৃত্ব দিয়েছেন। ছয় মাসের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে দলের নিয়মিত অধিনায়কের বিদায় নেওয়া দলের মধ্যে প্রভাব ফেলতে পারে। যদিও ব্যাটিংয়ে মরগানের জায়গা নেওয়ার মতো বিকল্প ব্যাটসম্যান এখন ইংল্যান্ডে প্রচুর। ফর্মও একেবারেই কথা বলছে না মরগানের হয়ে।

ইংল্যান্ডের হয়ে ২২৫ ওয়ানডেতে ১৩টি শতকসহ ৬৯৫৭ রান মরগানের। ১১৫ টি-টোয়েন্টিতে করেছেন ২৪৫৮ রান। ১৬টি টেস্টও খেলেছেন ইংল্যান্ডের হয়ে, করেছেন দুটি শতক। জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে ভারতের বিপক্ষেই তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ আছে ইংল্যান্ডের। সে সিরিজে থাকবেন তো মরগান?