দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

এখনো রামোসের অভাব বোধ করেন লুকা মদরিচ। সের্হিও রামোস চলে যাওয়ায় তার জায়গায় ডেভিড আলাবা ও মিলিতাও মিলে রিয়ালের রক্ষণভাগ সামলেছেন। তাই রিয়াল রামোসের অভাব তেমন বুঝতে পারেনি। কিন্তু রিয়ালের আর এক তারকা লুকা মদরিচ সত্যিই রামোসের অভাব বোধ করেন বলে জানান তিনি।

গত মৌসুমেই রামোস পিএসজিতে যোগদান করে। কিন্তু চোটের কারণে বেশি ম্যাচ খেলতে পারেনি। মাত্র ২১ ম্যাচ খেলেছেন। রামোস পিএসজিতে গেলেও লুকা মদরিচের সাথে তার নিয়মিত কথা হয়।

মুক্ত খেলোয়াড় হিসেবে পিএসজিতে নাম লেখানো রামোসকে নিয়ে মদরিচ বলেছেন, ‘দারুণ সফল একটি দলে যাদের সঙ্গে আপনি খেলবেন, সেই দলের কেউ চলে গেলে, সেটা একটু কষ্টদায়কই।’ লুকা মদরিচ এরপর আরো বলেন, ‘চলে যাওয়া সবার জন্যই কষ্ট হয়—সের্হি নয় বছর পর চলে গেল।’ সেভিয়া থেকে রামোস রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছিলেন ২০০৫ সালে। এরপর ১৬টি বসন্ত পার করেছেন মাদ্রিদে। আর মদরিচ টটেনহাম থেকে রিয়ালে নাম লেখান ২০১২ সালে। রামোসের সঙ্গে খেলেছেন নয় বছর। প্রায় এক দশকে দুজনের মধ্যে মাঠে আর মাঠের বাইরে বোঝাপড়াটা ছিল অসাধারণ।

রামোসের সম্পর্কের বিষয়ে মদরিচ বলেছেন, ‘আমি এখানে আসার প্রথম দিন থেকেই সে আমার ঘনিষ্ঠ হয়ে যায়। রিয়াল মাদ্রিদে মানিয়ে নিতে সে আমাকে সাহায্য করেছে। সে আমাকে উৎসাহ দিত। আমার প্রতিভায় বিশ্বাস ছিল তার। আমরা দুজনে খুব ভালো বন্ধু হয়ে উঠি। আমাদের পরিবারও ছিল ঘনিষ্ঠ। একসঙ্গে গ্রীষ্মের ছুটি কাটাতাম।’ রামোস দূরে চলে গেলেও তাঁর সঙ্গে মদরিচের যোগাযোগটা এখনো বন্ধ হয়নি, ‘আমরা এখনো প্রতিদিনই কথা বলি। অন্তত বার্তা দেওয়া-নেওয়া হয়। আমি তার সঙ্গে আড্ডা খুব মিস করি। কিন্তু ফুটবল তো এমনই।’