দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

কাল রাতে বড় জয় পেলেন জার্মানি ও স্পেন অন্যদিকে হোঁচট খেলেন ইতালি। কালকের রাতটা ফুটবল প্রেমিদের জন্য একদিক দিয়ে ছিল হতাশার আর অন্যদিক দিয়ে ছিল আনেন্দের। 

ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচ ছিল কাল রাতে। কিন্তু খেলা শুরু হওয়ার ৫ মিনিট পরেই তা বন্ধ হয়ে যায়। যা ফুটবল প্রেমিদের জন্য হতাশার বিষয়। অন্যদিকে জার্মানি, স্পেন, বেলজিয়াম ও পোলান্ড বড় জয় নিয়ে মাঠ ছাড়ে। শুধুমাত্র ইতালি সুইজারল্যান্ডের সঙ্গে গোল শূণ্য ড্র করেছে তারা।

বিশ্বকাপ বাছাইপর্বের কাল প্রথম ম্যাচে মাঠে নামে ইংল্যান্ড ও অ্যান্ডোরা। ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট অ্যান্ডোরাকে সহজ দল পেয়ে খুব সহজে তারা ৪-০ দলে হারিয়ে দেয়।

অন্যদিকে আর একটি বড় জয় পেয়েছে স্পেন। ভ্যালেন্সিয়ার দুই তারকা লেফটব্যাক হোসে লুইস গায়া ও মিডফিল্ডার কার্লোস সোলের আর ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার ফেরান তোরেসের গোলে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল। খুব সহজে তারা জর্জিয়াকে হারিয়ে দিয়েছিল তারা।

কালকের ম্যাচের সবথেকে বড় জয় পেয়েছে জার্মানি। তারা আর্মেনিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল তারা। আর্মেনিয়াকে প্রথমার্ধেই চারটি গোল দিয়েছিল তারা। ১৫ মিনিটেই জোড়া গোল করে বসেন বায়ার্ন মিউনিখের উইঙ্গার সার্জ গেন্যাব্রি। ৩৫ মিনিটে চেলসি স্ট্রাইকার টিমো ভের্নারের সহায়তায় গোল পেয়ে যান বরুসিয়া ডর্টমুন্ডের মার্কো রয়েস। খেলার দ্বিতীয়ার্ধে আর একটি গোল করে ৬-০ গোলে জয় লাভ করে মাঠ ছাড়ে জার্মাান।

শুধুমাত্র সুইজারল্যান্ডের বিপক্ষে খুব শক্তিশালি দল হয়েও গোল শূণ্য ড্র করেছে ইতালি। সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সোমের এবারের ইউরো চাম্পিয়ন ইতালির সাতটি গোল সেভ করায় জয় লাভ করা হয়নি তাদের।