দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

আজ রাতে বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামছে চির প্রতিদন্দী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। ফুটবলে  ব্রাজিল আর্জেন্টিনা মানেই চরম উত্তেজনা। এর আগে বিশ্বকাপ এ সুপার ক্লাসিকো ম্যাচ হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে। আজ আর একটি সুপার ক্লাসিকো ম্যাচ হতে যাচ্ছে। বিশ্বকাপে ব্রাজিল আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল। তবে আজ কি তাদের মনে প্রতিশোধের আগুন জলছে না। 

এ প্রসঙ্গে দলটির ট্রাইকার গ্যাব্রিয়েল বারবোসা বলেছেন তাদের মাথায় প্রতিশোধের বিষয়টি ঘুরছে না। কিন্তু সেটা কি তার মনের কথা । এটি বোঝা যায় তার আর একটি কথায় এটা বিশ্বকাপ বাছাইপর্ব। এখানে আমরা ভালো খেলছি। একটা ম্যাচ সদ্যই জিতেছি। নিঃসন্দেহে কোপা আমেরিকায় হেরে যাওয়ায় আমরা খুব দুঃখ পেয়েছি। কিন্তু এটা নতুন আরেকটা ম্যাচ।’ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে ছিল। সে সময় তারা খেলেছিল পূর্ণ শক্তির দোলে। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বে করোনা ভাইরাস এর কারণে কোয়ারেন্টােইন এ থাকার ফলে তারা এবার পূর্ন শক্তির দলে খেলতে পারছে না

অন্যদিকে আগের ম্যাচে খেলা ব্রাজিল তারকা নেইমার তেমন কোনো ছন্দে নেই।  আবার অপর পক্ষে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দারুন ছন্দে রয়েছে। অন্যদিকে ব্রাজিলে এর বারবোসা তবু আত্মবিশ্বাসী যে তাদের ভালো খেলতে হলে।নিজেদের খেলাটা উপভোগ করতে হবে। আর জয় আমাদের পেতেই হবে।’ এবারের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এখন পর্যন্ত হওয়া ৭ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষে আছে ব্রাজিল। ৭ ম্যাচের একটিতেও না হারা দলটির পয়েন্ট ২১। অন্যদিকে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে দ্বিতীয় স্থানে। পয়েন্ট তালিকার এ চেহারাই হয়তো বেশি আত্মবিশ্বাস জোগাচ্ছে বারবোসা আর তাঁর সতীর্থদের।