দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচ স্থগিতে আর্জেন্টিনারই লাভ। গতকাল রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলার জন্য মাঠে নামে চির প্রতিদ্বন্দ্বী দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল। কিন্তু আর্জেন্টিনার ৪ খেলোয়াড় কোয়ারেন্টাইনি না মানার কারণে ৫ মিনিট খেলার পর তা স্থগিত করা হয়। 

তিন দিন আগে বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচ খেলার জন্য ব্রাজিলে আর্জেন্টিনা। তারা অনুশীলন করলেন। হটেলে সময় কাটালেন। ম্যাচ শুরুর আগেও দল ঘোসনা করলেন। কিন্তু এর আগে কখনো কোনো বার্তা দেয় নি ব্রাজিলিয়ান স্বাস্থকর্মকর্তারা। খেলা শুরু হওয়ার ৫ মিনিট পরেই তারা  খেলা বন্ধ করে দিলেন।অবশ্য আর্জেন্টিনার চার খেলোয়াড়কে ব্রাজিল থেকে বের করে দেওয়া হতে পারে, এমন খবর সারাদিন ধরেই শোনা যাচ্ছিল। কিন্তু আনুষ্ঠানিকভাবে ব্রাজিল কোনো পদক্ষেপই নেয়নি।

এই ৪ খেলোয়াড় হলেন এমিলিয়ানো মার্তিনেজ, জোভান্নি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ক্রিস্টিয়ান রোমেরো।আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনির দাবি, এই চার খেলোয়াড়ের কোয়ান্টিন নিয়মভঙ্গের বিষয়ে আগাম কোনো তথ্যই দেয়নি ব্রাজিল কর্তৃপক্ষ।

ম্যাচ বন্ধ করে দেওয়ায় এই ৩ পয়েন্ট কে পাবে তা একন জানার বিষয়। তবেকনমেবলের শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধারা এমনটিই জানাচ্ছে। সেখানে উল্লেখ রয়েছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে খেলোয়াড়দের ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা দেওয়া যাবে না। যে কোনো সমস্যা থাকলে সেটা ম্যাচ শুরুর আগে বা পরে সমাধান করতে হবে। ম্যাচ চলাকালী নয়। এর পরও যদি ম্যাচ চলাকালীন বাধা দিয়ে তা পণ্ড করা হয়, তবে যে দলের কারণে ম্যাচ থেমে যাবে, সে দল তিন পয়েন্ট হারাবে। প্রতিপক্ষ দল পাবে সেই তিন পয়েন্ট।

সেই হিসাবে সুবিধাজনক অবস্থানে আছে আর্জেন্টিনা। তারাই এখন এই তিন পয়েন্ট পাবে।