দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বিশ্বকাপের প্রথম ম্যাচে লজ্জাজনক ভাবে হেরে ব্যাটিংদের দুষলেন অধিনায়ক মাহমুল্লাহ রিয়াদ। বিশ্বকাপের শুরুটা যেন তাদের একেবারেই ভালো হয়নি। রবিবার স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হেরে বিশ্বকাপের মূল পর্বতে খেলার জন্য সংশয়ে পড়তে হবে তাদের। স্কটল্যান্ডের বিপক্ষে হারের জন্য ব্যাটিংকেই দোষ দিচ্ছেন মাহমুদুল্লাহ।

ম্যাচের শুরুতে নিয়ন্ত্রনটা বাংলাদেশের হাতেই ছিল। প্রথমে স্কটল্যান্ড ব্যাট করতে নেমে ৬ উইকেটে মাত্র ৫৩ রান তুলে নেয়। কিন্তু শেষটা তারা ভালো করে। শেষ ৮ ওভারে তারা ৮৫ রান তুলে বাংলাদেশকে ১৪১ রানের টার্গেট দেয়। 

কিন্তু এই ১৪১ রানকেই উৎরাতে পারেনি টাইগাররা। সর্বশেষে মাহমুদুল্লাহ ও মেহেদী প্রচুর চেষ্টা করে গেলেও ১৩৪ রানের বেশি করতে পারেনি তারা। এমন হারে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন ব্যাটিং এর দুর্বলতার জন্যই আমরা হেরে গেছি।

মাহমুদুল্লাহ রিয়াদ আরও বলেন, অবশ্যই আমি হতাশ। এই মুহূর্তে আমার হতাশ না হয়ে কোনো উপায়ও নেই। যেটা বারবারই বলা লাগছে ব্যাটিংটাই আমাদের মূল চিন্তার বিষয়। আমাদের ভালো ব্যাটিং করতে হবে।’

তিনি আরও বলেন,আসলে এখানে বোলারদের দোষ দেওয়াটা ঠিক হবে না। পেসাররা প্রথম পাওয়ার প্লেতে বেশ ভালো স্পেল করেছিল। স্পিনাররা মাঝে দিয়ে বেশ ভালো করেছিল। মেহেদি ভালো বোলিং করেছে, উইকেট বের করে দিয়েছে। সাকিব ভালো বোলিং করেছে। ডেথ ওভারে আমরা আরও ভালো করতে পারতাম। কিন্তু ব্যাটিংটা আমাদের খুবই বাজে ছিল।’

অধিনায়ক আরও বলেন, এই ভুলগুলো আমাদের শুধরাতে হবে। ‍যদি তা না শুধরাই তাহলে আগামি ম্যাচগুলোতেও ভালো কিছু করতে পারবো না।