দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

আগামী বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলার পর অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে কয়েক বছর ধরেই সবার মুখে প্রশ্ন উঠেছে ভারতীয় ক্রিকেট মহলে। অনেকের মতে তিন ফরম্যাটেই নেতৃত্ব দেওয়ার দরকার নেই বিরাট কোহলির। অনেকে আবার কোহলির বদলে রোহিত শর্মাকেই দায়িত্ব দিতে আগ্রহী। 

তবে এসব আলোচনা থেকে কখনো নিজেকে সরিয়ে নেননি কোহলি। তবে এবার তিনি সিদ্ধান্তটা বদলালেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব ছাড়বেন কোহলি, ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অব ইন্ডিয়ার অনলাইন সংস্করের এক  প্রতিবেদনে এমনটিই দাবি করা হয়েছে।

আরো জানা যায় অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না কোহলি।  তার এ সিদ্ধান্ত একরকম পাকা। বিশ্বকাপপরবর্তী রঙিন জার্সির দলের নেতৃত্ব দিতে দেখা যাবে আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত শর্মাকে।

সবাই ভাবছেন তিনটি ফরম্যাটে অধিনায়কত্ব না করলে তার ব্যাটিংয়ে মনোযোগ আরও বাড়বে। অপরদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে দুর্দান্ত রোহিত শর্মা। তার নেতৃত্বে ৫টি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস।  এ ছাড়া কোহলি চোট-বিশ্রামে নানা সময়ে জাতীয় দলের নেতৃত্বেও রোহিত পেয়েছেন সাফল্য।  তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। অথচ কোহলির নেতৃত্বে এখনও ধরা দেয়নি কোনো ট্রফি।