দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

 

এবার একই দলে খেলতে নামবেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

দুই দেশের রাজনৈতিক ও কূটনৈতিক টানাপোড়েনে ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হয় না প্রায় বছর দশেক হতে চলল। সেই ২০১২-১৩ সালে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে দুই দল। আইসিসির টুর্নামেন্ট ছাড়া সময়ের সেরা ব্যাটসম্যানদের দুজন বিরাট কোহলি ও বাবর আজমের লড়াই দেখার সুযোগই তাই মেলে না।

তবে ২০২২-২৩ মৌসুমে ‘আফ্রো-এশিয়া কাপ’ অনুষ্ঠিত হলে একই দলে দেখা যেতে পারে এ দুই ব্যাটিং সেনসেশনকে। জানা গেছে, আফ্রো-এশিয়া কাপকে মাঠে ফেরানোর চেষ্টা চালানো হচ্ছে। আগামী বছরের জুন-জুলাইয়ে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে এটিকে ফেরানোর পরিকল্পনা।  টুর্নামেন্ট মাঠে গড়ালে এশিয়া একাদশে থাকবেন বাবর আজম ও বিরাট কোহলি।

তবে যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ফোর্বসে এক সাক্ষাৎকারে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বাণিজ্য ও আয়োজন বিভাগের প্রধান প্রভাকরণ থানরাজ বলেছেন, ‘আমাদের পরিকল্পনা হচ্ছে ভারত ও পাকিস্তানের সেরা খেলোয়াড়দের এশিয়া একাদশে রাখা। পরিকল্পনা চূড়ান্ত হয়ে গেলে আমরা স্পনসরশিপ আর সম্প্রচারস্বত্ব নিয়ে কাজে নামব। অনেক অনেক বড় একটা আয়োজন হবে এটি। এখন ভারত-পাকিস্তানের দুই বোর্ড চূড়ান্ত করলেই সবকিছু ঠিক হবে। ’

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, তাদের সঙ্গে এখনো এ নিয়ে আলোচনা হয়নি।