1. anamul2091@gmail.com : Anamul Haque : Anamul Haque
  2. admin@breakingnews24.com.bd : admin : Anamul Haque
বাংলাদেশ নৌবাহিনীতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ - Breaking news 24
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৫৮ অপরাহ্ন
Breaking news:
১০২ পদে ঢাকা মেডিকেল কলেজের নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ বাংলাদেশ নৌবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ৫৪৪ পদে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের পরীক্ষার ফলাফল প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ ১ম রিলিজ স্লিপে ভর্তি সংক্রান্ত নোটিশ- ২০২১-২২ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের পরীক্ষার সময়সূচী প্রকাশ বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড এর পরীক্ষার সময়সূচি প্রকাশ বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনীতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

  • Update Time : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৯৩ Time View

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

১। ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা – পুরুষঃ 

ক। বয়সঃ ০১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। 

খ। শিক্ষাগত যােগ্যতাঃ (ন্যুনতম) সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিষয়ে বি.এসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ সহ বি.এসসি ইঞ্জিনিয়ারিং-এ সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে। 

গ। বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত। 

ঘ। নিয়ােগঃ চূড়ান্ত মনােনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট পদে স্বল্পমেয়াদী/স্থায়ী কমিশন প্রদান করা হবে। 

২। সাপ্লাই শাখা-পুরুষ ও মহিলাঃ

ক। বয়সঃ ০১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। 

খ। শিক্ষাগত যােগ্যতাঃ (ন্যূনতম)। সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য/পরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে সম্মান অথবা বিবিএ। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫০ সহ স্নাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে। 

গ। বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত। 

ঘ। নিয়ােগঃ চূড়ান্ত মনােনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট পদে স্বল্পমেয়াদী কমিশনে ৫ বছরের জন্য কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে অফিসারের আবেদন ও কর্তৃপক্ষের বিবেচনায় বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী নিয়ােগ প্রদান করা হবে। 

৩। শিক্ষা শাখা – পুরুষ ও মহিলাঃ 

ক। বয়সঃ ০১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। 

খ। শিক্ষাগত যােগ্যতাঃ সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নিম্নবর্ণিত বিষয়ে স্নাতক (সম্মান) সহ মাস্টার্স। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.০০ এবং স্নাতক (সম্মান) ও মাস্টার্স উভয় পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে।

(ক) বাংলা (খ) ইংরেজি (গ) পদার্থ (ঘ) গণিত | (ঙ) রসায়ন (চ) মনােবিজ্ঞান 

গ। বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত/বিবাহিত। 

ঘ। নিয়ােগঃ চূড়ান্ত মনােনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘এ্যাক্টিং ইন্সট্রাক্টর সাব লেফটেন্যান্ট পদে স্বল্প মেয়াদী কমিশনে ৫ বছরের জন্য কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে অফিসারের আবেদন ও কর্তৃপক্ষের বিবেচনায় বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী নিয়ােগ প্রদান করা হবে। 

সকল শাখার জন্যঃ 

৪। শারীরিক মান (ন্যূনতম)

পুরুষঃ 

ক।উচ্চতাঃ ১৬২.৫ সেঃ মিঃ (৫’-৪”)

খ। ওজনঃ ৫০ কেজি

গ। বুকের মাপঃ স্বাভাবিক ৭৬ সেঃ মিঃ (৩০), : সম্প্রসারিত ৮১ সেঃ মিঃ (৩২)

মহিলাঃ

ক। উচ্চতাঃ ১৫৭.৪৮ সেঃ মিঃ (৫’-২”)

খ। ওজনঃ ৪৭ কেজি

গ। বুকের মাপঃ স্বাভাবিক ৭১ সেঃ মিঃ (২৮), সম্প্রসারিত ৭৬ সেঃ মিঃ (৩০)

* (উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্রবাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযােগ্য বিবেচিত হবে)।

৫। জাতীয়তাঃ শুধুমাত্র বাংলাদেশি নাগরিক। 

৬। পশ্চাৎ প্রবীণতাঃ বাংলাদেশ নৌবাহিনীর প্রচলিত বিধি মােতাবেক পশ্চাৎ প্রবীণতা প্রদান করা হবে।

অনলাইনে পদগুলোর জন্য আবেদন  করা যাবেঃ ০৭-১১-২০২১ পর্যন্ত। 

অনলাইনে আবেদনের লিংকঃ https://joinnavy.navy.mil.bd/

নিয়োগ বিজ্ঞপ্তি ছবিঃ

অযােগ্যতা

৭। সেনা, নৌ ও বিমান বাহিনীর অথবা যেকোন সরকারি চাকুরি হতে বরখাস্ত কিংবা অপসারিত হলে। আইএসএসবি কর্তৃক দু’বার ফ্রন্ড আউট/প্রত্যাখ্যাত (একবার ফ্রন্ড আউট ও একবার প্রত্যাখ্যাতগণ আবেদন করতে পারবেন)। তবে যেসব প্রার্থী গ্রাজুয়েট। মাস্টার্স/সমমানের ডিগ্রি অর্জনের পূর্বে ২ (দুই) বার ক্রন্ড আউট/প্রত্যাখ্যাত হয়েছেন তারা ন্যূনতম ৫ (পাঁচ) বছর পর গ্রাজুয়েট/মাস্টার্স/সমমানের ডিগ্রি অর্জন সাপেক্ষে আইএসএসবিতে অংশ্রগ্রহণের জন্য সুযােগ পাবেন। সেনা, নৌ ও বিমান বাহিনীর আপীল মেডিকেল বাের্ড কর্তৃক অযােগ্য বিবেচিত হলে। যেকোন বিচারালয় হতে দন্ডপ্রাপ্ত হলে। কোন বিদেশি নাগরিকের সহিত বিবাহসূত্রে আবদ্ধ বা অঙ্গীকারবদ্ধ হলে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং এক নামে একাধিক আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। মনােনয়ন পদ্ধতি 

৮। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকারঃ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার ১৫ হতে ১৮ নভেম্বর ২০২১ তারিখে বিএন কলেজ ঢাকা, মিরপুর-১৪ এ অনুষ্ঠিত হবে। 

সকল  চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

৯। লিখিত পরীক্ষাঃ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় ও প্রাথমিক সাক্ষাৎকারে উপযুক্ত বিবেচিত প্রার্থীগণের ১৯ নভেম্বর ২০২১ তারিখে (পরিবর্তনযােগ্য) বুদ্ধিমত্তা (ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা ব্যতীত), ইংরেজি, সাধারণ জ্ঞান এবং অধ্যয়নকৃত বিষয়ে লিখিত পরীক্ষা বিএন কলেজ ঢাকা, মিরপুর-১৪ এ অনুষ্ঠিত হবে। 

১০। আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাঙ্কারঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকার আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ, ঢাকা সেনানিবাস, ঢাকায় অনুষ্ঠিত হবে। 

১১। চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষাঃ আইএসএসবি পরীক্ষা চলাকালীন প্রার্থীগণকে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 

১২। চূড়ান্ত মনােনয়নঃ নৌবাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিতব্য সাক্ষাৎকারের মাধ্যমে চূড়ান্ত মনােনয়ন করা হবে। বেতন ও ভাতা 

১৩। সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতাদি প্রাপ্য হবেন। 

অন্যান্য বিশেষত্ব 

১৪। ক্যারিয়ারঃ বৈচিত্র্যময় ও রােমাঞ্চকর একমাত্র নেভাল ক্যারিয়ারেই রয়েছে Sea (আধুনিক যুদ্ধ জাহাজ), Air (নেভাল এভিয়েশান) এবং Land (স্পেশাল নেভাল ফোর্স/নৌ কমান্ডাে) এ তিনটি মাধ্যমেই শর্ত সাপেক্ষে চাকুরির সুযােগ। 

১৫। উচ্চতর প্রশিক্ষণ সুবিধাঃ মেধাবী অফিসারগণের জন্য দেশ-বিদেশে সরকারি খরচে বিভিন্ন ক্যাটাগরিতে উচ্চতর প্রশিক্ষণের সুযােগ। 

১৬। জাতিসংঘ মিশনঃ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণ ও আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযােগ। 

১৭। বাংলাদেশ দূতাবাসঃ বাংলাদেশ দূতাবাসসমূহে সামরিক উপদেষ্টা/সহকারী সামরিক উপদেষ্টা পদে নিয়ােগ প্রাপ্তির সুযােগ। 

১৮। সন্তানদের অধ্যয়নঃ নিজ সন্তানদের জন্য যােগ্যতার ভিত্তিতে ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ, মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনােলজি | এবং নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযােগ। 

১৯। বাসস্থানঃ নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন, সুসজ্জিত বাসস্থান প্রাপ্তি।

২০। ডিওএইচএস প্লটঃ নির্ধারিত শর্তসাপেক্ষে ঢাকা ও অন্যান্য স্থানে ডিওএইচএস-এ প্লট প্রাপ্তির সুবিধা। 

২১। চিকিৎসাঃ সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দূরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানাের ব্যবস্থা । আবেদন ফরম পূরণ 

২২। অনলাইনে আবেদন পদ্ধতিঃ আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর বাম পার্শ্বে APPLY NOW এ ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে। এ পর্যায়ে প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমন- VISA, Master Card ও American Express) এবং মােবাইল ব্যাংকিং (যেমন- বিকাশ, রকেট, t-cash, নগদ, শিওরক্যাশ, এমক্যাশ, মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ, নেক্সাস, এ্যামেক্স) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ৭০০/- (সাতশত) টাকা (অফেরৎযােগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যাবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাথে সাথেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ | লেটার, Form Commission-2A (পূরণকৃত আবেদন ফর্ম) এবং Personal Information Form ডাউনলােড ও প্রিন্ট করে পরবর্তীতে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়ােজনীয় সকল কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে। যদি কোন প্রার্থী উক্ত কল-আপ লেটার ও Form ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে আবেদনকারীর মােবাইল নাম্বারে প্রদত্ত | রােল ও Tracking নাম্বার দিয়ে ওয়েবসাইটে পুনরায় Sign In করে আবেদপত্রটি ডাউনলােড ও প্রিন্ট করা যাবে।

আবেদনপত্র জমা প্রদানঃ

২৩। Form Commission – 2A এর সাথে নিম্নবর্ণিত সনদপত্রসমূহ সংযােজন করে প্রাথমিক সাক্ষাক্তারের সময় জমা দিতে হবে ?

ক। সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের ১ (এক) কপি সত্যায়িত রঙিন ছবি। 

খ। শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্র ও মার্কশীট এর সত্যায়িত ফটোকপি। 

গ। স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

ঘ। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নিকট হতে চারিত্রিক সনদপত্র। বিশেষ নির্দেশাবলী 

২৪। সরকারি, আধাসরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

২৫। মুক্তিযােদ্ধার প্রজন্মের ক্ষেত্রে সরকারি নীতিমালা অনুযায়ী সকল শর্ত পূরণসাপেক্ষে অগ্রাধিকার থাকবে। 

২৬। বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তনের ক্ষমতা নৌসদর সংরক্ষণ করে। 

২৭। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের যােগদান পত্র প্রদান/বাতিলের ক্ষমতা নৌসদর সংরক্ষণ করে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 Breaking News 24
Theme Customized By BreakingNews