দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বাংলাদেশের বিপক্ষে লাঞ্চের মধ্যেই ৫ উইকেট নেবেন বললেন উইন্ডিজ বোলার কেমার রোচ।

পরদিন টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দল। অথচ কাল দুপুরে ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডের মাঝ-উইকেট কিনা দখল করে নিলেন দুই দক্ষিণ আফ্রিকান! একজন হলেন প্রতাপশালী ফাস্ট বোলার অ্যালান ডোনাল্ডই। আরেকজন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

মিডিয়া সেন্টার প্রান্ত থেকে ছুটে এসে ডোনাল্ড করছিলেন বোলিং, প্যাভিলিয়ন প্রান্তে সেই বলে ডিফেন্স করছিলেন ডমিঙ্গো, কখনো করছিলেন কাট।

ডোনাল্ড দু-তিন পা দৌড়ে এসে থ্রোয়ারের মৃদু ঝাঁকুনিতে বল ছুড়ে দিচ্ছিলেন। ডমিঙ্গো হাসতে হাসতে ব্যাটিংয়ের নামে যেটা করলেন, সেটা আসলে কিছুক্ষণ ব্যাটসম্যানের চরিত্রে অভিনয় করার মতোই। অভিনয়ের ছলে ম্যাচ শুরুর আগের দিন ড্যারেন স্যামি মাঠের উইকেটটাই হয়তো একটু বুঝে নিতে চাইলেন দুই দক্ষিণ আফ্রিকান কোচ। অথবা পুরোটাই অকারণ, ‘টাইম পাস’।

টেস্ট শুরুর আগের দিন কোচদের ভাবসাবই বলে দিচ্ছিল, দিনটা তাঁরা নির্ভার থাকতে চেয়েছেন। দলের অনুশীলনেও বাড়তি চাপ ছিল না। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান যেমন কোনো পেস বোলারের বলই খেললেন না নেটে। থ্রোয়ার দিয়ে ছুড়ে মারা বলে কিছুক্ষণ যেন ব্যাট-বলের ওয়েস্ট ইন্ডিজের পেসাররা কেমন, সেটা তো অ্যান্টিগা টেস্টের দুই ফিফটির ইনিংসেই দেখা হয়ে গেছে। ম্যাচের আগের দিন তাহলে আর চাপ নেওয়ার দরকার কী!

সেন্ট লুসিয়ার উইকেট গতিময়। পেস বোলিংয়ের স্বর্গ। কিন্তু সেই স্বর্গেই সম্ভবত খেলার চাপ থেকে মুক্তি নিচ্ছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। কাল বলতে গেলে কোনো কিছুই না করে অনুশীলনের সময়টা পার করেছেন তিনি। এই টেস্টে যে মুমিনুল হকেরও খেলার সম্ভাবনা কম, সেটি আবার বোঝা গেল, তাঁর ইতিউতি ঘুরে বেড়ানো দেখে। অবশ্য যাঁরা টেস্টটা খেলবেন বলে মোটামুটি কথা পাকা হয়ে আছে, অনুশীলনে তাঁরাও ছিলেন টাইম পাসের মেজাজে।

তবে কাল বাংলাদেশের বিপক্ষে লাঞ্চের মধ্যেই ৫ উইকেট নেবেন বলছেন উইন্ডিজ বোলার কেমার রোচ।