দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন আগারগাঁও, শেরে বাংলা নগর ঢাকা-১২০৭

www.bpsc.gov.bd

নম্বর: ৮০.০০.০০০০.৩০১ (গােপনীয়).১৭.০০১.২০২১-৩৫            ১৯ সেপ্টেম্বর, ২০২১ তারিখ: –০৪ আশ্বিন, ১৪২৮

বিজ্ঞপ্তি

বিষয়: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদপ্তরের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রশাসনিক কর্মকর্তা” (১০ম গ্রেড) এর শূন্য পদে নিয়ােগ পরীক্ষার ফলাফল।

বিষয়ে উল্লেখিত পদে নিয়ােগের জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক গৃহীত নিয়ােগ পরীক্ষার ভিত্তিতে বিদ্যমান বিধিবিধান অনুসরণ করে নিয়ে বর্ণিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের কর্ম কমিশন সাময়িকভাবে (provisionally) মনােনয়ন প্রদান করেছে :

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদপ্তরের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রশাসনিক কর্মকর্তা” (১০ম গ্রেড):

রেজিস্ট্রেশন নম্বর: ০০০২৬৮ ও ০০০০৯৪ = ০২ জন।

২. প্রার্থী কর্তৃক আবেদনপত্রের সাথে প্রদত্ত তথ্য, ডকুমেন্টস, সনদ ইত্যাদি বিজ্ঞাপনের শর্ত এবং আবেদনপত্রে প্রদত্ত অঙ্গীকারনামার ভিত্তিতে কর্ম কমিশন প্রার্থীকে এই শর্তে সাময়িকভাবে সুপারিশ করেছে যে, নিয়ােগের পূর্বে নিয়ােগকারী কর্তৃপক্ষ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রার্থীদের সনদ, ডকুমেন্টস ও কাগজপত্রের সত্যতা যাচাইপূর্বক নিশ্চিত হয়ে চূড়ান্ত নিয়ােগ প্রদান করবে। ৩. সরকারী কর্ম কমিশন কর্তৃক সাময়িকভাবে সুপারিশকৃত প্রার্থীদের পরবর্তীকালে কোন যােগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা কোনাে উল্লেখযােগ্য (substantive) ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর সাময়িক সুপারিশ বাতিল বলে গণ্য হবে। তাছাড়া ক্ষেত্র বিশেষে প্রার্থীকে ফৌজদারি আইনে সােপর্দ করা যাবে। চাকুরিতে নিয়ােগের পর এরূপ কোন তথ্য প্রকাশ পেলে বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

৪. স্বাস্থ্য পরীক্ষায় যােগ্য ঘােষণা ও যথাযথ এজেন্সি কর্তৃক নিয়ােগের সুপারিশের পূর্ববর্তী জীবন-বৃত্তান্ত যাচাইয়ের পর নিয়ােগকারী কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সুপারিশকৃত প্রার্থীকে নিয়ােগ প্রদান করবে।

৫. প্রকাশিত ফলাফলে কোন উল্লেখযােগ্য (substantive) ভুলত্রটি পরিলক্ষিত হলে তা সংশােধনের ক্ষমতা কর্ম কমিশন সংরক্ষণ করে।

[মাে: নজরুল ইসলাম] পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার]

যুগ্মসচিব

বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে: