1. anamul2091@gmail.com : Anamul Haque : Anamul Haque
  2. admin@breakingnews24.com.bd : admin : Anamul Haque
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হচ্ছে না ডিসেম্বরে - Breaking news 24
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০১ অপরাহ্ন
Breaking news:
প্রবাসী কল্যাণ ব্যাংকের MCQ পরীক্ষার ফলাফল ও লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ এগ্রো ফুড সেক্টরে সরকারি খরচে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ এইমাত্র ৪৪ তম বি.সি.এস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ এইমাত্র খাদ্য অধিদপ্তরের MCQ পরীক্ষার ফলাফল প্রকাশ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের MCQ পরীক্ষার প্রশ্নের সম্পূর্ণ সমাধান সমবায় অধিদপ্তরের পরীক্ষার প্রশ্নের সম্পূর্ণ সমাধান দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের MCQ পরীক্ষার প্রশ্নের সম্পূর্ণ সমাধান সৈনিক পদে বাংলাদেশ সেনাবাহিনীর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ অনার্স চতুর্থ বর্ষ নিয়মিত এবং বিশেষ পরীক্ষার সময়সূচি প্রকাশ ১১৯৪ পদের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অফিস সহায়ক পদের পরীক্ষা সম্পর্কিত বিজ্ঞপ্তি

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হচ্ছে না ডিসেম্বরে

  • Update Time : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২০৯৩ Time View

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষা আসন্ন এইচএসসি পরীক্ষার আগে নেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সারাদেশে অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠানে এইচএসসি পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহার হওয়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষা ডিসেম্বরে নেওয়া না হতে পারে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

চলতি বছরে সাধারণ শিক্ষা বোর্ডগুলোর তত্ত্বীয় বিষয়ে এইচএসসি পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৯ ডিসেম্বর শেষ হবে। আর কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর শেষ হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা রোববার বাংলানিউজকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো নিয়োগ পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হয়। এইচএসসি পরীক্ষায় যেহেতু অনেক পরীক্ষার্থী তাই পরীক্ষা শেষ না করে নিয়োগ পরীক্ষা নেওয়া সম্ভব হবে না।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বাংলানিউজকে বলেন, এখনও নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ হয়নি।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।

তবে সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এক অনুষ্ঠানে বলেন, শিক্ষক স্বল্পতা দূর করতে আসছে ডিসেম্বরের মধ্যে ৩২ হাজার ৭০০ জন সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 Breaking News 24
Theme Customized By BreakingNews