দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল নভেম্বর মাসের শেষ দিকে প্রকাশিত হতে পারে। চলতি মসের তৃতীয় সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করার কথা থাকলেও তা পিছিয়ে যাচ্ছে। আজ শনিবার (১৯ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান আজ কালের কণ্ঠকে জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে নভেম্বরের শেষের দিকে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং এ মন্ত্রণালয়ের সচিব দেশে ফিরেছেন। দ্রুতই সভা অনুষ্ঠিত হবে। এরপর ফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হবে।

 

সহকারী শিক্ষক নিয়োগে পদ বাড়ছে না জানিয়ে মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ২০২০ সালে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ীই সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে পদসংখ্যা বাড়ছে না। আগে পদ বাড়ানোর সিদ্ধান্ত থাকলেও সে অবস্থান থেকে সরে আসছে মন্ত্রণালয়।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

সূত্রঃ kalerkantho-