দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

প্রশ্ন নিয়ে ‘জটিলতা’: দিনাজপুর বোর্ডে এসএসসির ৪ পরীক্ষা স্থগিত

চলমান এসএসসি পরীক্ষার পরবর্তী চার বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে দিনাজপুর শিক্ষা বোর্ড।

স্থগিত হওয়া চারটি বিষয় হল- গণিত, পদার্থ বিজ্ঞান, কৃষি বিজ্ঞান, রসায়ন।

বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম বুধবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, ‘প্রশ্ন নিয়ে জটিলতার কারণে’ পরীক্ষা স্থগিত করেছেন তারা।

“প্রশ্ন নিয়ে কিছু সমস্যা হয়েছে। আমরা এটি তদন্ত করে দেখব।“

এই চার বিষয়ের মধ্যে ২২ সেপ্টেম্বর গণিত, ২৪ সেপ্টেম্বর পদার্থ বিজ্ঞান, ২৫ সেপ্টেম্বর কৃষি বিজ্ঞান এবং ২৬ সেপ্টেম্বর রসায়ন পরীক্ষা হওয়ার কথা ছিল।

শিক্ষা বোর্ড জানিয়েছে, স্থগিত পরীক্ষাগুলোর তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। অন্য বিষয়ের পরীক্ষা আগের রুটিন অনুযায়ী হবে।

প্রশ্ন ফাঁসের কারণে এসব পরীক্ষা স্থগিত করা হল কি না, সে বিষয়ে সরাসরি কিছু বলতে চাননি বোর্ড চেয়ারম্যান।

স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “একটি বিশেষ উদ্ভূত পরিস্থিতির কারণে চারটি বিষয়ে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানায় একটি মামলা হয়েছে।

“মামলার কাগজপত্র এখনও আমার হাতে আসেনি। ফলে মামলায় কী বলা হয়েছে, সেটি আমি এখনি বলতে পারছি না। কাগজ হাতে পেলে কারণ জানাতে পারব।”

এর আগে কেন্দ্রে ভুল প্রশ্ন সরবরাহ করায় যশোর শিক্ষা বোর্ডে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা স্থগিত করা হয়, যা নেওয়া হবে আগামী ৩০ সেপ্টেম্বর।

পরীক্ষার সময়সূচী এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।