দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

কাল লিসবনে এস্তাদিও জোসে আলভালাদে স্টেডিয়ামে চেক প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। নেশনস লিগে এটি পর্তুগালের টানা দ্বিতীয় জয়।

ম্যাচটিতে পুরো সময় খেলেও গোলের দেখা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবুও কাতার বিশ্বকাপ প্রস্তুতিটা ভালোই রয়েছে পর্তুগালের।

ম্যাচের ৩৮ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে যাওয়া পর্তুগালকে আর ধরতে পারেনি চেকরা। জেনেভায় নেশনস লিগে অন্য ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে স্পেন। টানা দুই ম্যাচ ড্রয়ের পর প্রথম জয় পেল লুইস এনরিকের দল।

সুইজারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল পাওয়া রোনালদোকে কাল পুরো সময় মাঠে রাখেন কোচ। কিন্তু তাঁর কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পায়নি পর্তুগাল। ম্যাচের দুটি গোলই বানিয়ে দেন পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা। ৩৩ মিনিটে তাঁর পাস পেয়ে দুরূহ কোণ থেকে গোল করে ২০১৯ সালের চ্যাম্পিয়নদের এগিয়ে দেন হোয়াও ক্যানসেলো। এর পাঁচ মিনিট পরই সিলভার থ্রু থেকে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন গনকালো গুয়েদেস।

তিন ম্যাচে দুই জয়ে ও এক ড্রয়ে ‘এ২’ গ্রুপের শীর্ষে উঠল পর্তুগাল। স্যান্টোসের দলের সংগ্রহ ৭ পয়েন্ট। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে স্পেন।