দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

টি-টোয়েন্টির যে ৫ খেলোয়াড় রশিদ খানের চোখে সেরা। সামনে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের অন্যতম সেরা অলরাউন্ডার রশিদ খান তার পছন্দের ৫ খেলোয়াড়ের কথা বলেছেন। এই ৫ খেলোয়াড়ের মধ্যে তিনি তার নাম ও রাখেননি। আফগানিস্তানের সেরা এই অলরাউন্ডার রশিদ খানের এই তালিকায় আছেন দুই ভারতীয় ও একজন করে ক্যারিবীয়, নিউজিল্যান্ড ও প্রোটিয়া ক্রিকেটার।

তার পছন্দের ৫ খেলোয়াড় হলেনঃ 

১. বিরাট কোহলি: রশিদের এই তালিকায় সবার উপরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম। টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিস গেইল ও পোলার্ডের পরেই দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজারি ক্লাবে যোগ দেন তিনি। তার রান ১০ হাজার ১৩৬। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫২.৬৫ গড়ে করেছেন ৩১৫৯ রান।

২. কেন উইলিয়ামসন: সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে হায়দরাবাদের সতীর্থ উইলিয়ামসনকে রেখেছেন রশিদ। আন্তর্জাতিক ক্রিকেটে ৩১.৬৬ গড়ে ১৮০৫ রান করলেও সবমিলিয়ে এই ফরম্যাটে তার রান ৫৪২৯।

৩. ডি ভিলিয়ার্স: আইপিএল-ই বেশি খেলেছেন এই সাবেক প্রোটিয়া ক্রিকেটার। তবে এই ফরম্যাটে তার স্ট্রাইক রেট অবিশ্বাস্য। ৩৭.২৪ গড়ের পাশাপাশি ১৫০ এরও বেশি স্ট্রাইক রেটে ৯৪২৪ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স। 

৪. কাইরন পোলার্ড: রশিদ খানের শীর্ষ ৫ টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় রয়েছে পোলার্ডের নাম।  বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো পোলার্ডের টি-টোয়েন্টিতে রান ১১ হাজার ২৩৬ পাশাপাশি রয়েছে ৩০০টি উইকেটও। টি-টোয়েন্টি গ্রেটদের তালিকা করলে ওই তালিকায় নাম থাকবে এই ক্যারিবীয় অলরাউন্ডারের।

৫. হার্দিক পান্ডিয়া: শেষ দিকে দ্রুত রান তুলতে পারদর্শী হওয়ায় পোলার্ডের পাশাপাশি হার্দিককেও রেখেছেন রশিদ। এই ফরম্যাটে ১৪১.৪৯ স্ট্রাইক রেটে করেছেন ২৭২৮ রান এবং ঝুলিতে রয়েছে ৪২টি উইকেটও।