দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বিশ্বকাপ বাছাইপর্বে গতকাল লিথুয়ানিয়ার বিপক্ষে মাঠে নামে ইতালি। ইউরো জয়ের পর এটাই তাদের প্রথম জয়। এর আগে বুলগেরিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ ড্র করেই মাঠ ছাড়তে হয় তাদের। কোনো জয়ের দেখা মেলেনি তাদের। কিন্তু কাল রাতে ইউরো জয়ের পর প্রথমবারের মতো জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। তা-ও যেনতেন জয় নয়, লিথুয়ানিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। ম্যাচের প্রথম ৩০ মিনিটেই ৪–০ গোলে এগিয়ে গিয়েছিল ইতালি।

শক্তির বিচারে ইতালির থেকে লিথুয়ানিয়ার শক্তির অনেক পার্থক্য রয়েছে। এজন্য খুব সহজেই জয় পেয়েছে ইতালি। কিন্তু কালকের ম্যাচে ইতালি কোচ মানচিনির স্বস্তির বড় জায়গা ২১ বছরের দুই তরুণ-ময়েস কিয়ান ও জিয়াকোমো রাসপাদোরি। এঁদের মধ্যে কিয়ান জোড়া গোল করেছেন। রাসপাদোরির গোল একটি। ইতালির বাকি দুটি গোলের একটি আত্মঘাতী ও অন্যটি জিওভান্নি ডি লরেঞ্জোর।

বিশ্বকাপ বাছাইপর্বে এর আগে বুলগেরিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে কোনো জয় না পেয়ে কালকের ম্যাচে জয় পেয়ে তারা যেন হাফ ছেড়ে বাচে।

ইতালির কোচ মানচিনি বলেন, খেলার ধরনে, ‘কয় গোলে জিতলাম, এটা গুরুত্বপূর্ণ নয়। আসল ব্যাপার হচ্ছে পরিস্থিতির দাবি অনুযায়ী দলের খেলোয়াড়েরা খেলতে পারছে কিনা। ইতালি নিজেদের গ্রুপে ১৪ পয়েন্ট নিয়ে তারা শীর্ষে আছে। দ্বীতিয় স্থানে রয়েছে সুইজারল্যান্ড এবং তাদের সাথে পয়েন্টের ব্যবধান ৬।