দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

ওলি পোপ ও ক্রিস ওকস এর ব্যাটিংয়ে উদ্ধার হলো ইংল্যান্ড

ওলি পোপ ও ক্রিস ওকস এর ব্যাটিংয়ে এগিয়ে গেল ইংল্যান্ড। ওভালে দ্বীতিয় দিনের টেষ্টে ভারতকে লিড দেওয়ায় কঠিন হয়ে গিয়েছিল ইংল্যান্ডের। তবে ওলি পোপ ও ক্রিস ওকস এর ব্যাটিংয়ে এগিয়ে গেল ইংল্যান্ড।

দলে জস বাটলার ‍থাকলে হয়তো সুযোগ ই পেতেন না ওলি পোপ। আর ক্রিস ওকস দলে ফিরেছেন প্রায় এক বছর পর। তাই তাদের ব্যাটিংয়ে ঘুরে দাড়াতে একটু সময় লেগেছিল। পোপের ৮১ রানের পর ওকসের ফিফটিতে প্রথম ইনিংসে ৯৯ রানের লিড নিয়েছে ইংল্যান্ড। দিনশেষে সে ব্যবধানে ৫৬ রানে নামিয়ে এনেছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। রোহিত অপরাজিত ২০ রানে, রাহুল ব্যাটিং করছেন ২২ রানে।

দিনের শুরুতে ইংল্যান্ডের লিড নেওয়ায় দাড়িয়ে গিয়েছিল শঙ্কার মুখে। ভারত প্রথর দিন যেখান থেকে শেষ করছিল দ্বীতিয় দিন সেখান থেকেই শুরু করেছিল। ওভালে দ্বীতিয় ও তৃতীয় দিন ব্যাটিংয়ের জন্য উপযুক্ত হলেও দিনের শুরুতেই আঘাত করে উমেশ যাদব। তার দুর্দান্ত বলিংয়ে এলবিডব্লু হয়ে ৩১ রান করেই ফিরেছেন ডেভিড মালান।

এরপর ঘরের মাঠে জ্বলে উঠলেন। প্রথমে জনি বেয়ারস্টো ও পরে মঈন আলীকে নিয়ে নিশ্চিত করলেন ইংল্যান্ডের লিড নেওয়া। ওকস পরে সে লিডকে বাড়িয়ে নিয়েছেন আরও। মধ্যাহ্নবিরতির আগে-পরে বেয়ারস্টোর সঙ্গে পোপের জুটিতে উঠেছে ৮৯ রান। সে জুটি ভেঙেছেন মোহাম্মদ সিরাজ, ছন্দে থাকা বেয়ারস্টোকে এলবিডব্লু করেছেন তিনি। বেয়ারস্টো ফিরেছেন ৩৭ রান করেই।

এরপর মইন ও পোপ এর জুটিতে উঠেছিল আরও ৭১ রান।পোপ সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন, হুট করেই শার্দুল ঠাকুরের বাইরের বলে শট খেলতে গিয়ে বিপদ ডেকে এনেছেন। ১৫৯ বলে ৮১ রান করেই থামতে হয়েছে তাঁকে। ওলি রবিনসনও দ্রুত ফিরেছেন, তবে ইংল্যান্ড দ্রুত থামেনি।শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে নিয়ে ওকস তুলেছেন আরও ৩৫ রান। মাত্র ৫৮ বলেই ফিফটি পূর্ণ করে ফেলেছেন তিনি। তবে সিঙ্গেল চুরি করতে গিয়ে রান-আউট হয়ে ৫০ রানেই থামতে হয়েছে তাঁকে। তবে এর আগেই ইংল্যান্ড পেয়েছে মূল্যবান লিড। ভারত ইনিংসের সেরা বোলার যাদব, ৭৬ রানে তিনি নিয়েছেন ৩ উইকেট। ২টি করে নিয়েছেন বুমরা ও জাদেজা।দিনের প্রায় ১৬ ওভার বাকি থাকতে আবারও ব্যাটিংয়ে নেমে অবশ্য বিপদ ঘটতে দেননি এরপর রোহিত ও রাহুল।