দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

গ্লেন ম্যাক্সওয়েল বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০১৭ সালে। তিনি অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে বিশাল জয় নিয়ে দিয়ে মাঠ ছেড়েছিলেন।

এরপর থেকে এখন পর্যন্ত টেস্টে মাঠে নামেনটি অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার। আবার কবে নামা হবে, তা সম্ভবত ঠিক করে দিতে পারে ট্রাভিস হেডের চোট।

ইতিমধ্যে শ্রীলঙ্কা সফরে বাঁহাতি ব্যাটসম্যান হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় তাঁর জায়গায় অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন ম্যাক্সওয়েল। প্রায় পাঁচ বছর আগে (১৭৫০ দিন) সর্বশেষ টেস্ট খেলার পর আবারও এ সংস্করণের অস্ট্রেলিয়া দলে ডাক পেলেন ৩৩ বছর বয়সী এই তারকা।

প্রথম শ্রেণির ক্রিকেটে অনেক দিন হয়ে গেল দেখা যায় না তাঁকে। ম্যাক্সওয়েল সর্বশেষ যখন প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, তখন পৃথিবীতে কোভিড-১৯ ভাইরাসে কারও আক্রান্ত হওয়ার খবর শোনা যায়নি।

২০১৯ সালের অক্টোবরে সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ম্যাক্সওয়েল। দিনের হিসাবে সেটি ৯৭৬ দিন আগে। কাল ম্যাক্সওয়েলকে টেস্ট দলে ডেকেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

৭ টেস্টে ২৬.০৭ গড়ে ৩৩৯ রান করেছেন ম্যাক্সওয়েল। শতক একটি। তাঁর খেলা সাতটি টেস্টই উপমহাদেশের মাটিতে।

শ্রীলঙ্কার সফরে এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ৮০ রানে ম্যাচ জেতান ম্যাক্সওয়েল। পরের দুই ম্যাচে করেছেন ৩০ ও ৩৩। মোটামুটি রানের মধ্যে থাকায় তাঁকে দ্বিধা করেনি অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। বুধবার শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

গলে শুরু হতে যাওয়া টেস্টে অবশ্য দলের পাঁচ নম্বর ব্যাটিং পজিশনে ফিরতে মিচেল মার্শ ও জস ইনগ্লিসের সঙ্গে লড়তে হবে ম্যাক্সওয়েলকে। শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া এবার টি-টোয়েন্টি সিরিজ জিতলেও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এরই মধ্যে ৩-১ ব্যবধানে হেরে বসেছে। কলম্বোয় আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।