দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১ ক্যাচে ১ লাখ ১৩ হাজার টাকা আয় করলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে খুব ভালো খেলেছিলেন। তবে দিল্লি ক্যাপিটালস এর বিপক্ষে তেমন ভালো করতে পারেননি তিনি। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শেষ ওভারে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব। কিন্তু ২য় কোয়ালিফায়ার এ দিল্লি ক্যাপিটালস এর বিপক্ষে ব্যাট, বল কোনোটাতেই ভালো করতে পারেননি এই অলরাউন্ডার। ব্যাট হাতে কোনো রান পাননি এবং বল হাতে কোনো উইকেট ও পাননি সাকিব। 

তবে কলকাতা ফাইনালে ওঠার ম্যাচে দুর্দান্ত একটি ক্যাচ নিয়েছেন সাকিব, যা তাকে এনে দিয়েছে ‘পারফেক্ট ক্যাচ অব দ্য ম্যাচ’ পুরস্কার। এই একটি ক্যাচ ধরেই তিনি ১ লাখ ভারতীয় রুপি (বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ১৩ হাজার টাকা) পুরস্কার জিতেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। দিল্লির ইনিংসের ১৫তম ওভারে কলকাতার বোলার বরুণ চক্রবর্তীর করা প্রথম বলে তুলে মারতে গিয়ে পয়েন্টে ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ান। 

ক্যাচটি অত্যন্ত্য কষ্টসাধ্য হলেও তিনি দারুণভাবে ক্যাচটি ধরে নেয়। দিল্লির সর্বোচ্চ রানসংগ্রাহককে ফেরান। শিখরের আউটকে ম্যাচের ভাইটাল পয়েন্ট হিসেবে ধরেছেন বিশ্লেষকরা। কারণ উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন ধাওয়ান। সাকিবের তালুবন্দি হয়ে ৩৬ রানে সাজঘরে না ফিরলে ইনিংস লম্বা হতো তার। মাত্র ১৩৬ রানের লক্ষ্য ছুড়ত না দিল্লি। আর এই দুর্দান্ত ক্যাচ ধরার জন্য সাকিব জিতেছেন পুরস্কার।

ম্যাচে হাত ঘুরিয়ে ৪ ওভারে ২৮ রান দেন সাকিব। ব্যাট হাতে শেষ মুহূর্তে নেমে ২ বল খেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন তিনি।