দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

বাংলাদেশ পুলিশ এর পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিশ এর নিয়োগের এই পদ  হচ্ছে ট্রেইনি রিক্রট কন্সটেবল (বিআরসি) । এই ট্রেইনি রিক্রট কন্সটেবল (বিআরসি) পদের সংখ্যা ৩০০০।  বাংলাদেশ পুলিশ  এর নিয়োগের  আবেদন  অনলাইনের মাধ্যমে আগামী ০৭ অক্টোবর ২০২১ এর মধ্যে করতে পারবেন ।

বাংলাদেশ পুলিশ বাংলাদেশের একটা সরকারি প্রতিষ্ঠান। বাংলাদেশ পুলিশ  এর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে, সকল নিয়োগ টেলিটক প্রতিষ্ঠান পরিচালিত করে থাকে। বাংলাদেশ পুলিশ   এর নিয়োগে আবেদন সংক্রান্ত কোন সমস্যা হলে আপনি টেলিটকের ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

কেন আবেদন করবেন?

বাংলাদেশে যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে বাংলাদেশ পুলিশ  এর নিয়োগ বিজ্ঞপ্তি তাদের মধ্যে একটা। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ায় আপনি অবশ্যয় বাংলাদেশ পুলিশ  এর নিয়োগের আবেদন করবেন। নিয়োগ প্রক্রিয়া সাতটি ধাপে পরিচালিত হয় এই জন্য সহজেই চাকরির সম্ভাবনা থাকে বাংলাদেশ পুলিশ  প্রতিষ্ঠানে । সাথেই বাংলাদেশে সরকারি চাকরির বাজার প্রতিনিয়ত প্রতিযোগিতাশীল হওয়ায় বাংলাদেশ পুলিশ  এর নিয়োগটি হাতছাড়া করা কোন ভাবেই উচিৎ হবে না।

৩০০০ পদে বাংলাদেশ পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তি 

পদের নাম  পদসংখ্যা

ট্রেইনি রিক্রট কন্সটেবল (বিআরসি)

বাংলাদেশ পুলিশ এর ট্রেইনি রিক্রট কন্সটেবল (বিআরসি) পদের আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে ইচ্ছুক পার্থী গণ আগামী  ০৭ অক্টোবর ২০২১ তারিখে বিকাল ৫ টার  মধ্যে (http://police.teletalk.com.bd) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগ বিজ্ঞপ্তির ছবিঃ

পরীক্ষা সিস্টেমঃ

৪.১ Preliminary Screening: অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্যে হতে Preliminary Screening-এর মাধ্যমে যােগ্য প্রার্থীদের শারীরিক মাপ ও Physical Endurance Test-এর জন্য বাছাই করা হবে ।

৪.২ শারীরিক মাপ ও Physical Endurance Test: Preliminary Screening-এ বাছাইকৃত প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখ, সময় ও স্থানে শারীরিক মাপ ও Physical Endurance Test (দৌড়, জাম্পিং, রােপ ক্লাইমিং, পুশ-আপ, ড্রাগিং ইত্যাদি)-এ অংশগ্রহণ করতে হবে। YouTube-এ Bangladesh Police Official Channel, Bangladesh Police-45 Verified Facebook Page 97 Bangladesh Police Website http://www.police.gov.bd-এ Physical Endurance Test সংক্রান্ত নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়ােগ পরীক্ষা” নামক একটি অনুশীলন ভিডিও আপলােড করা হয়েছে। আগ্রহী প্রার্থীগণ ভিডিও দেখে প্রস্তুতি গ্রহণ করতে পারবেন; |

৪.৩ লিখিত পরীক্ষা: শারীরিক মাপ ও Physical Endurance Test-এ উত্তীর্ণ প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখে বাংলা, ইংরেজি, সাধারণ গণিত | ও সাধারণ বিজ্ঞানের উপর ৪৫ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে;

৪.৪ মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখে ১৫ নম্বরের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে;

৪.৫ প্রাথমিক নির্বাচন: প্রতি জেলায় নিয়ােগযােগ্য প্রকৃত শূন্য পদে কোটার অনুকূলে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি (সাধারণ, মুক্তিযােদ্ধা, আনসার ও ভিডিপি, এতিম, পােষ্য এবং ক্ষুদ্র নৃ-গােষ্ঠী কোটা) অনুসরণ করে লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে | মেধাক্রম অনুযায়ী প্রার্থীদের প্রাথমিকভাবে নির্বাচন করা হবে;

৪.৬ পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা: প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার কর্তৃক নির্ধারিত তারিখ, সময় ও স্থানে স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যােগ্য প্রার্থীরা পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করবে। পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বলে বিবেচিত হলে প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে মনােনীত করা হবে। উল্লেখ্য, পুলিশ ভেরিফিকেশন ফরমে কোনাে তথ্য গােপন অথবা মিথ্যা তথ্য প্রদান করা হলে চূড়ান্ত প্রশিক্ষণের জন্য মনােনয়ন প্রদান করা হবে না; এবং

৪.৭ চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ: প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণকেন্দ্রে যােগদানের পর পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধির সমন্বয়ে গঠিত পুনর্বাছাই কমিটি কর্তৃক শারীরিক যােগ্যতাসহ অন্যান্য তথ্যাদি যাচাইয়ের পর চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হবে।

পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড প্রকাশের তারিখঃ এডমিট কার্ড প্রকাশ সহ চাকরির পরীক্ষার সময়সূচী জানার জন্য আপনি মোবাইল Jobs Exam Alert অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে আপনি সকল চাকরির তথ্য সবার আগে নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ।