দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

এবার ড্র করে ব্রাজিলের রেকর্ডে ভাগ বসাল ইতালি। বিশ্বের দুই মহাতারকা নেইমার ও মেসির দল ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ম্যাচ হওয়ার কথা ছিল কাল। খেলা শুরু ও হয়েছিল কিন্তু আর্জেন্টিনার ৪ খেলোয়াড় কোয়ারেন্টাইন না মানার কারণে খেলা শুরু হওয়ার ৫ মিনিট পর ব্রাজিলের  স্বাস্থ্যকর্মীরা খেলা বন্ধ করে দেয়। 

অন্যদিকে সুইজারল্যান্ডের বিপক্ষে ইতালি পেনাল্টি মিস করে জয় হাত ছাড়া করে। সুইসদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালি। ইতালি বিশ্বকাপ বাছাইয়ে প্রথম তিন ম্যাচ জয়ের পর টানা দুই ম্যাচ ড্র করলো ইতালি।গত সপ্তাহে বুলগেরিয়ার বিপক্ষে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল আজ্জুরিরা। গতকালের ম্যাচে জয় না পেলেও ব্রাজিলের দারুণ এক কীর্তিতে ভাগ বসিয়েছে  ইতালিয়রা।  ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় শাপে ভর হয়েছে তাদের।

এ ম্যাচের আগে আন্তর্জাতিক ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত রেকর্ডটি ছিল এককভাবে ব্রাজিলের।  ব্রাজিলের সেই রেকর্ড ছুঁয়েছে এবার ইতালি।১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি গড়েছিল ব্রাজিল।আগামী বুধবার ব্রাজিলকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে মানচিনির দলের। সহজ প্রতিপক্ষ লিথুয়ানিয়ার বিপক্ষে হার এড়ালেই রেকর্ডটি নিজেদের করে নেবে ইতালি।

পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে ইতালি। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে সুইজারল্যান্ড।পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বুলগেরিয়া। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে নর্দার্ন আয়ারল্যান্ড। লিথুয়ানিয়ার অর্জন শূন্য।