দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই সেঞ্চুরি করবেন মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম প্রধান খেলোয়াড় হলেন রিয়াদ। তাকে ক্রিকেটের পাশ্ব নায়ক বলা হয়। আবার কেউ কেউ তাকে সাইলেন্ট কিলার বলে। চুপি চুপি প্রতিপক্ষকে ঘায়েল করেন তিনি। সব মিলিয়ে তিনি বাংলাদেশের অন্যতম প্রধান খেলোয়াড়।

আজ এই অন্যতম সেরা খেলোয়াড় একটি রেকর্ড করার দারপ্রান্তে। তিনি সেঞ্চুরি মারবেন। তবে সেটা রানের সেঞ্চুরি না ম্যাচ এর সেঞ্চুরি। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামলেই তার ১০০ তম ম্যাচ হবে আর সেঞ্চুরি পূরণ করবেন তিনি। তিনিই প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসাবে ১০০ তম ম্যাচ হিসাবে সেঞ্চুরি করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত কেউ ১০০ তম ম্যাচ খেলার মাইলফলক ছুঁতে পারেনি।

আজ টি-টোয়েন্টি ক্রিকেটে শততম ম্যাচ খেলে বিশ্বের অষ্টম ক্রিকেটার হবেন রিয়াদ।তার আগে এ কীর্তি আছে শোয়েব মালিক (১১৬), মোহাম্মদ হাফিজ (১১৩), রোহিত শর্মা (১১১), এউইন মরগান (১০৭), কেভিন ও ব্রায়েন (১০৩), মার্টিন গাপটিল (১০২) ও রস টেইলরের (১০২)।

এরপর বাংলাদেশের হয়ে ৮৮ ম্যাচ খেলে রিয়াদের পরেই থাকবেন মুশফিকুর রহিম।প্রায় ১৪ বছর আগে ২০০৭ সালের এই সেপ্টেম্বর মাসেই কেনিয়ার রাজধানী নাইরোবিতে টি-টোয়েন্টি অভিষেক ঘটে মাহমুদউল্লাহ রিয়াদের।

মাহমুদুল্লাহ রিয়াদ নিজের ১০০ তম ম্যাচ নিয়ে কোনো ভাবনা আছে কিনা তার উত্তরে তিনি বলেন ‘না, আলাদা কোনো পরিকল্পনা নেই। সবসময় যেটা করার চেষ্টা করি, দলের জন্য ভালো খেলার। ১০০তম ম্যাচেও সেটাই করার চেষ্টা করব।’