দেশের সকল সরকারি চাকরির তথ্য সবার আগে মোবাইলে নোটিফিকেশন পেতে মোবাইলে রাখুন Android App: Jobs Exam Alert 

অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ জয়ের পর্ব শেষ, এখন শুধু বাকি আছে ইংল্যান্ড

নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম দুর্দান্ত নৈপুণ্য দেখানোয় শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার দাঁড়াল ২২ রান। এরপর শেখ মেহেদী হাসান এলোমেলো বোলিং করলেও সমীকরণ মেলাতে পারল না তারা। অজিদের টানা তিন ম্যাচে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিল বাংলাদেশ। যেকোনো সংস্করণের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই টাইগারদের প্রথম সিরিজ জয়।শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১০ রানে জিতেছে স্বাগতিকরা।

আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মাহমুদউল্লাহর ফিফটিতে ৯ উইকেটে ১২৭ রান তুলেছিল বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া পুরো ২০ ওভার খেলে মাত্র ৪ উইকেট খুইয়েও করতে পারে কেবল ১১৭ রান। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে এখন শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় বাকি রইল বাংলাদেশের। এর বাইরে অন্যান্য সব দেশের বিপক্ষেই কোনো না কোনো ফরম্যাটে একটি হলেও সিরিজ জিতেছে টাইগাররা। শুধুমাত্র ইংল্যান্ডকেই কোনো সিরিজে হারানো সম্ভব হয়নি।

এই আফসোস রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনেরও। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে উদ্বেলিত তিনি। একইসঙ্গে ইংল্যান্ডের না জেতার অতৃপ্তির কথাও জানিয়েছেন বিসিবি বিগ বস। শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতার দিন সংবাদমাধ্যমের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

পাপনের ভাষ্য, ‘এখন পর্যন্ত দুটো দেশ বাকি (ছিল) যাদের সঙ্গে আমরা কোনদিন সিরিজ জিতিনি। এর মধ্যে একটা ছিল অস্ট্রেলিয়া আর একটা ছিল ইংল্যান্ড। বাকি সবার সঙ্গে কোন না কোন ফরম্যাটে আমরা সিরিজ জিতেছি। স্বাভাবিকভাবে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ জেতায় একটা পর্ব শেষ হলো। এখন শুধু বাকি আছে ইংল্যান্ড।’